Home » » ফুলবাড়ী ২৯ বিজিবি কর্তৃক চালিয়ে ৫ কোটি ৮২ লক্ষ টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক

ফুলবাড়ী ২৯ বিজিবি কর্তৃক চালিয়ে ৫ কোটি ৮২ লক্ষ টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক

চিলাহাটি ওয়েব ডটকম : 04 September, 2021 | 11:51:00 PM

আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাস অভিযান চালিয়ে ৫ কোটি ৮২ লক্ষ ৩ হাজার ৮ শত ২ টাকার মাদক সহ বিভিন্ন মালামাল আটক। 
ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকার দায়িত্ব পূর্ণ এলাকার ৭৮.৫ কি.মি এর মধ্যে ১৬টি বিওপি এবং ৩টি বিশেষ ক্যাম্প সহ মোট ১৯টি বিওপি/ক্যাম্পে নিয়োজীত সৈনিকগন সীমান্ত এলাকায় জানুয়ারী থেকে ২৯শে আগষ্ট ২০২১ পর্যন্ত চোরাচালান অভিযান চালিয়ে মাস অভিযান চালিয়ে ৫ কোটি ৮২ লক্ষ ৩ হাজার ৮ শত ২ টাকার মাদক সহ বিভিন্ন মালামাল আটক করেন। বিজিবি সীমান্ত এলাকায় চোরাকারবারীর সঙ্গে জড়িত ১৪০ জন কে আটক করেন। এর মধ্যে পলাতক রয়েছে ৭৫ জন সর্ব মোট ২১৫ জন আসামীর বিরুদ্ধে ফুলবাড়ী ২৯ বিজিবি ১১০টি চোরাচালানীর মামলা দায়ের করেন। ১৯টি বিওপি ও ৩টি বিশেষ ক্যাম্পে নিয়োজীত বিজিবির সদস্যরা সীমান্তে কঠোরভাবে নিরাপত্তা ও চোরাচালান প্রতিরোধ দায়িত্ব পালন করে আসছে। প্রতিবেশী দেশ ভারত থেকে মাদকদ্রব্য সহ অন্য কোন ধরনের অবৈধ্য মালামাল নিয়ে বাংলাদেশের ভূখন্ডে চোরাকারবারীরা প্রবেশ করতে না সে ব্যাপারে সীমান্তে অব্যহত রয়েছে বিজিবির টহল ও অভিযান কার্যক্রম। এছাড়াও বিজিবি ও বিএসএফ সীমান্তে দিবা ও রাত্রীকালীন সমন্বিত টহল পরিচালনা করে উভয় দেশের চোরাকারবারীদেরকে আটকে সক্রীয় ভূমিকা রেখেছেন। 
এ বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) এর সাথে কথা বলে তিনি জানান, ২৯ বিজিবি ফুলবাড়ী ব্যাটালিয়নের দায়িত্ব ভার গ্রহণ করার পর থেকে দিন রাত অক্লান্ত পরিশ্রম ও কঠোর হস্তে সীমান্তের চোরাচালন প্রতিরোধ অগ্রণী ভূমিকা রেখে আসছেন তার দিক নির্দেশনা ও দূরদর্শিতায় সীমান্তে ৯৫% চোরাচালান কমে এসেছে। এছাড়াও তিনি নিয়মিত ভাবে চোরাচালান, মাদক, সীমান্তে অবৈধ্য অনুপ্রবেশ, নারী ও শিশু এবং মানব পাচার প্রতিরোধে জনসচেতনতা মূলক সভার আয়োজন এবং করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ মহামারি বিষয়ে এলাকার জনগনকে প্রেরণা প্রদান অব্যহত রেখেছি। এছাড়া আমি প্রতিবেশী ভারতের সীমান্ত রক্ষী বাহিনীর সাথে রেখেছি সু-সম্পর্ক ফলে সীমান্তে বসবাসকারী জনসাধারণ নিরাপদে দিন অতিবাহীত করছে। সীমান্তে নেই কোন নগরিক নিহত/আহত, নেই কোন বড় ধরনের দূর্ঘটনা, আন্ত: সীমান্ত অপরাধ এবং অবৈধ্য অনুপ্রবেশ। তিনি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন। তার এ অবদান প্রকৃতপক্ষে প্রশংসার দাবীদার।