Home » » বিরামপুরে মুজিববর্ষের প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন

বিরামপুরে মুজিববর্ষের প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন

চিলাহাটি ওয়েব ডটকম : 10 July, 2021 | 10:49:00 PM

মিজানুর রহমান মিজান, বিরামপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুর জেলার বিরামপুরে মুজিববর্ষের প্রধানমন্ত্রীর উপহারের ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের জমিসহ নির্মিত ঘরগুলো পরিদর্শন করেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা। 
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকতে “মুজিব শত বর্ষে” ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে জন্য নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর বিরামপুর উপজেলার ৭নং পলিগ্রায়গপুর ইউনিয়নের টিকোরীপাড়া, ৩নং খাঁনপুর ইউনিয়নের রতনপুর ও কুরর্শাখালীর ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ঘরগুলো সরজমিনে পরিদর্শন করেন, রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা। ভূমিহীন ও গৃহহীনদের জন্য সদ্য বরাদ্দ দেওয়া নির্মিত ঘরগুলো পরিদর্শনকালে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা বলেন, এতো স্বল্প সময়ের মধ্যে বিপুল পরিমাণ আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো তৈরী করতে গিয়ে কাজে ছোট-খাটো ত্রুুটি দেখা দিতেই পারে সেক্ষেত্রে তাৎক্ষণিক ভাবে তা ঠিক করার জন্য বিরামপুর উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকারকে নির্দেশ প্রদান করেন তিনি। 
এছাড়াও তিনি ঘরগুলোর কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন এবং ভূমিহীন ও গৃহহীন আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল লতিফ, উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুস ছালাম, ইউপি চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী , দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি মোঃ আকরাম হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ মশিহুর রহমান, সাংবাদিক রায়হান কবির চপল, মিজানুর রহমান মিজানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ ও স্থানীয় সুধীমন্ডলী প্রমুখ। উল্লেখ্য, “মুজিব শত বর্ষে” ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে জন্য নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের আশ্রয়ণ প্রকল্পের ঘর বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়নে ৭১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে জমিসহ ঘর প্রদান করা হয়।