Home » » বিরামপুরে দূরারোগ্য রোগীদের চেক, হুইল চেয়ার ও ক্রীড়া সামগ্রী বিতরণ

বিরামপুরে দূরারোগ্য রোগীদের চেক, হুইল চেয়ার ও ক্রীড়া সামগ্রী বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 12 July, 2021 | 11:46:00 PM

মিজানুর রহমান মিজান, বিরামপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুর জেলার বিরামপুরে উপজেলা সমাজ সেবা কার্যালয় ও মহিলা বিষয়ক অধিদপ্তর এবং উপজেলা পরিষদের রাজস্ব খাত ২০২০-২০২১ইং অর্থ বছরের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় দূরারোগ্য ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, ষ্ট্রোক প্যারালাইড,জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়া রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক, হুইল চেয়ার, ঢেউটিন, ফ্যানসহ ক্রীড়া সামগ্রী বিতরণ করেন এমপি শিবলী সাদিক। 
 উপজেলা সমাজ সেবা কার্যালয় ও মহিলা বিষয়ক অধিদপ্তর এবং উপজেলা পরিষদের রাজস্ব খাত ২০২০-২০২১ইং অর্থ বছরের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় উপজেলা কনফারেন্স সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান অতিথি দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক (এমপি), বিশেষ অতিথির বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ খায়রুল আলম রাজু। 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মেজবাউল ইসলাম মন্ডল মেজবা, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুন্ডু ও নাড়ু গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক মাষ্টার, সিনিয়র সহকারী পুলিশ সুপার একেএম ওয়াহেদুন নবী, সমাজসেবা কর্মকর্তা মোঃ রাজুল ইসলাম,বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ আব্দুস সালাম, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি শাহীনুর আলম শাহীন, দিনাজপুর জেলার সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সুধীমন্ডলী প্রমুখ। প্রধান অতিথি দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণ কামনায় বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন। করোনার এই মহামারীতে দেশের মানুষদের সুস্থ ও রক্ষা করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মানুষের জীবন বাঁচানোই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। তাই বিভিন্ন সহযোগিতা ও তার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, কোনো মানুষ অর্থভাবে বিনা চিকিৎসায় যেন মারা না যায়। সেই জন্য দেশের মানুষের সুচিকিৎসায় বিভিন্ন রোগের আর্থিক সহযোগিতা দিয়ে আসছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহামরী করোনা প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নাই। সচেতনতাই পারে দেশ ও দেশের মানুষকে ভয়াবহ মহামারী করোনা থেকে রক্ষা করতে। আলোচনা শেষে মাননীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক উপজেলা পরিষদের রাজস্ব খাত হতে ২০২০-২০২১ অর্থ বছরে বরাদ্দকৃত বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মানুষের মাঝে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় দূরারোগ্য রোগ ক্যান্সার, কিডনী, লিভার, সিরোসিস, ষ্ট্রোক প্যারালাইড, জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়া রোগীদের মাঝে আর্থিক সহায়তার ১০ জনকে ৫০ হাজার টাকা করে নগদ ৫ লক্ষ টাকা চেক, সেলাই প্রশিক্ষণ শেষে ৫০ জন নারীদের ৬ হাজার টাকা করে ৩ লক্ষ টাকা, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ৩০টি, অসহায় ও গরীবদের মাঝে ৪০ ব্যান ঢেউটিন, নারীদের স্বাবলম্বী করতে ৩৫ টি সেলাই মেশিন, বিভিন্ন স্কুল-কলেজ, মসজিদ ও এতিমখানায় ৫০টি ফ্যান, শিশু কিশোরদের ফুটবল খেলায় উদ্বুদ্ধ করতে ৩০০টি ফুটবল বিতরণ করেন।