Home » » করোনা ভাইরাসের কারণে ফুলবাড়ীতে কঠোর লকডাউন

করোনা ভাইরাসের কারণে ফুলবাড়ীতে কঠোর লকডাউন

চিলাহাটি ওয়েব ডটকম : 01 July, 2021 | 11:00:00 PM

আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দেশে ভয়াবহ কোভিড-১৯ করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় দিনাজপুর সহ ১৩ উপজেলায় সরকারের নির্দেশনায় ৭ দিনের লকডাউন ঘোষনায় ১লা জুলাই প্রথম দিন থেকে সেনাবাহিনী বিজিবি ও পুলিশ এর টহল জোরদার। 
সারাদেশে করোনা ভাইরাস এর কারণে মানুষের মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের ১৩টি উপজেলায় কঠোর লকডাউন শুরু হয়েছে। প্রত্যেকটি উপজেলায় সরকারি নির্দেশনায় সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত হোটেল রেস্তরা খোলা রাখার নির্দেশ দিলেও স্বাস্থ্য বিধি মেনে প্রত্যেক হোটেল রেস্তরার মালিককে খাদ্য বিক্রয় করতে হবে। সেই নির্দেশ মোতাবেক চলছে হোটেল রেস্তরা। ফুলবাড়ীতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে অভিযানে নেমেছেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দীন ও ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ কার্ণিজ আফরোজ। 
 এদিকে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল শরীফ উল্লাহ্ আবেদ (এসজিপি) জানান, দেশে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় বে-সরকারী ভাবে জেলা প্রশাসকের নির্দেশনায় আমরা সহযোগীতা করছি। দিনাজপুর সদর, চিরিরবন্দর ও ফুলবাড়ী উপজেলায় ২৯ বিজিবি’র সদস্যরা টহলে নেমেছেন। সাধারণ মানুষ যাতে স্বাস্থ্য বিধি মেনে নিজ নিজ বাড়ীতে অবস্থান করে কোন কারণ ছাড়াই মাক্স বিহীন কেউ যেন ঘরের বাহিরে না আসতে পারে সে জন্য আমরা অবিরাম কাজ করছি এবং বে-সরকারি ভাবে প্রশাসনকে সহযোগীতা করছি। এটা আমাদের রাষ্ট্রীয় দায়িত্ব। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের স্বাস্থ্য সেবা বৃদ্ধির লক্ষ্যে ও করোনা ভাইরাস থেকে মানুষকে বাঁচাতে একযোগে কাজ করে যাচ্ছেন। প্রধান মন্ত্রীর এই নির্দেশনায় দেশের সকল মানুষের সেবা করতে আমরা সহযোগীতা করছি।