Home » » মুজিববর্ষে জমিসহ ঘর পেল পার্বতীপুরে ভূমিহীন আরো ১শ’ পরিবার

মুজিববর্ষে জমিসহ ঘর পেল পার্বতীপুরে ভূমিহীন আরো ১শ’ পরিবার

চিলাহাটি ওয়েব ডটকম : 20 June, 2021 | 11:15:00 PM

পার্বতীপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ ঘর পেলেন ১০০ ভুহিহীন-গৃহহীন পরিবার। প্রতিটি ঘরে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ, স্বাস্থ্য সেবা, টয়লেট ও পানি সরবারহের ব্যবস্থা করা হয়েছে। এ উপলক্ষ্যে আনন্দের বন্যা বইছে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা জুড়ে। 
রবিবার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ঘর উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রত্যেক পরিবারের হাতে ২ শতক জমিসহ ঘর, কবুলিয়ত, দলিল, নামজারি ও গৃহসনদ হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন- পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএও) নাশিদ কায়সার রিয়াদ। পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পার্বতীপুর জোনাল অফিসের ডিজিএম মোঃ এহতেশামুল হক, উপজেলা ভাইসচেয়ারম্যান আমিরুল মোমিনীন, উপজেলা প্রকৌশলী আহসান হাবীব, উপজেলা সহকারি জনস্বাস্থ্য প্রকৌশলী নাজিম উদ্দীন সরকারসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ বলেন, প্রথম পর্যায়ে এ উপজেলায় ২৬২টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়েছে। ২য় পর্যায়ে আরো ১০০ টি পরিবারকে এসব ঘর প্রদান করা হয়েছে। ইতিমধ্যে বন্দোবস্তকৃত ২ শতাংশ খাস জমির কবুলিয়ত ও নামজারী করাসহ আনুষঙ্গিক সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে।