Home » » বিরামপুরে ৩৫০ ভূমিহীন ও গৃহহীনকে গৃহ প্রদান

বিরামপুরে ৩৫০ ভূমিহীন ও গৃহহীনকে গৃহ প্রদান

চিলাহাটি ওয়েব ডটকম : 20 June, 2021 | 10:43:00 PM

মিজানুর রহমান মিজান,বিরামপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : মুজিব শতবর্ষ উপলক্ষে দিনাজপুর জেলার বিরামপুরে দ্বিতীয় পর্যায় ৩৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। 
 রবিবার (২০ জুন) বেলা ১১ টায় বিরামপুর উপজেলা অডিটরিয়ামে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় বারের মত ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে নির্বাহী অফিসার (ইউএনও) কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ খায়রুল আলম রাজু, ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মেজবা, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাওছার আলী, বিরামপুর সার্কেল একেএম ওহিদুন নবী, বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, উপজেলা আওয়ামিলীগের সহ সভাপতি শিবেস কুন্ডু, নাড়– গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক, বিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ মশিহুর রহমান, মাইটিভির সাংবাদিক কামরুজ্জামান, জয়যাত্রা টিভির সাংবাদিক রিপন মানিক চৌধুরী, প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক আবু সাইদ, সাংবাদিক ফরিদ হোসেন, মোঃ মিজানুর রহমান মিজান প্রমুখ। 
 এবিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ খাইরুল আলম রাজু বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে গৃহ প্রদান বাংলার ইতিহাসে উন্নয়নের এক মাইল ফলক হয়ে থাকবে। তিনি আরো বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক মহোদয়ের দিক নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে ঘর উপহারে ঘর আমরা তৈরী করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় বারের মত ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন, আমরা ভূমিহীন ও গৃহহীনদের মাঝে সেই ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করালাম। উল্লেখ, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর প্রথম ধাপে ৩৬৫টি ও দ্বিতীয় ধাপে ৩৫০টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল বিতরণ করা হয়েছে। 
এই নিয়ে বিরামপুর উপজেলায় আশ্রয়ন প্রকল্পের মোট ৭১৫টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল বিতরণ করা হয়। ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানটি পরিচালনা করেন বিরামপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুস সালাম।