Home » » বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন স্থগিত

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন স্থগিত

চিলাহাটি ওয়েব ডটকম : 12 June, 2021 | 11:49:00 PM

আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুরের পাবর্তীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কর্তৃপক্ষ আশ্বস্ত তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির শ্রমিক সংগঠনের সংবাদ সম্মেলন সাময়িক ভাবে স্থগিত। 
শনিবার সকাল সাড়ে ১০ টায় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির ডাকে ১৫৪ জন শ্রমিকদের নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্টিত হওয়ার কথা ছিল। কিন্তু বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ তাদেরকে আশ্বস্ত করার কারণে সংগঠনের সভাপতি মোঃ হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ সংবাদ সম্মেলন স্থগিত করেন। সংবাদ সম্মেলনে শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান দেশে কোভিড-১৯ করোনা ভাইরাসের কারনে এবং কর্তৃপক্ষের আস্বাসের কারণে আজকের ডাকা সংবাদ সম্মেলন সাময়িকভাবে স্থগিত করা হলো। তবে তিনি আরও বলেন, ২০১৮ ইং সাল থেকে আমরা ১৫৪ জন শ্রমিক তাপবিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিট নির্মাণে দক্ষতা অর্জন করেছি। সেই সময় কালে আমাদের সংগঠনের শ্রমিকদেরকে সেখানে চাকুরি দেওয়ার কথা ছিল । কিন্তু তখন কর্তৃপক্ষ তা করেনি। আমরা ২০১৮ ইং সাল থেকে ধারাবাহিক ভাবে শ্রমিক নিয়োগের দাবীতে আন্দোলন করে আসছি। এবং উদ্ধর্র্তন কর্তৃপক্ষকে আমরা বার বার বিভিন্ন সময় আন্দোলনের মাধ্যমে নিয়োগের দাবী জানিয়ে আসছি। 
 তাপবিদ্যুৎ কর্তৃপক্ষ আমাদের সে দাবী মেনে নেন নি। সেই সময় কালে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ও সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড: মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি কেও বিষয়টি অবগত করেছি। তিনিও আমাদেরকে আস্বাস দিয়ে ছিলেন। তারপরেও আমাদের নিয়োগটি এখনও সম্পূর্ন হয়নি। আমরা পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করছি। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের নিকট সংগঠনের নেতাকর্মীরা শ্রমিক নিয়োগের দাবী জানান। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবী, ১৫৪ জন শ্রমিককে তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগ দিতে আপনার আসু হস্তক্ষেপ কামনা করছি। এসময় আন্দোলন পরিচালনা কমিটি বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের শতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।