Home » » বিরামপুরে লকডাউনে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা অব্যাহত

বিরামপুরে লকডাউনে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা অব্যাহত

চিলাহাটি ওয়েব ডটকম : 20 April, 2021 | 11:22:00 PM

মিজানুর রহমান মিজান, বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় লকডাউনে সরকার ঘোষিত নীতিমালা অমান্য করায় মোট ১১৪টি মামলায় বিভিন্ন জনের কাছ থেকে ২৮ হাজার ৮০০ টাকা অর্থদন্ড এবং ২ জনকে ১ মাস করে ও ১ জনকে ১বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার। 
লকডাউনকালে জনসমাগম নিয়ন্ত্রণের জন্য প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে উল্লেখ করে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার জানান, উপজেলায় করোনা প্রতিরোধে কঠোরভাবে লকডাউন মানতে সাধারণ মানুষকে বাধ্য করতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি আরো জানান, মাস্ক না পরা, সামাজিক দূরত্ব না মানা, সরকার ঘোষিত যে সব দোকান-পাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন নীতিমালা না মানার কারণে এপ্রিলের প্রথম থেকে লকডাউনের ষষ্ঠ দিন পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত নীতিমালা অমান্য করায় মোট ১১৪টি মামলায় বিভিন্ন জনের কাছ থেকে ২৮ হাজার ৮০০ টাকা অর্থদন্ড এবং ২ জনকে ১ মাস করে ও ১ জনকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছি। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসকের নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা প্রশাসনের অনুরূপ অভিযান অব্যাহত থাকবে। 
মানুষ যদি সচেতন না হয়, তাহলে শতভাগ স্বাস্থ্যবিধির সাফল্য আসবে না। একজনকে অর্থদন্ড দেয়ার মানে তাঁর আশপাশের মানুষ যেন আরো সচেতন হয়। অভিযানকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে প্রচারণা চালানো অব্যাহত রয়েছে।