Home » » ঘোড়াঘাটে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

ঘোড়াঘাটে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

চিলাহাটি ওয়েব ডটকম : 14 April, 2021 | 11:40:00 PM

মনোরঞ্জন মোহন্ত,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি, চিলাহািট ওয়েব : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল থেকে সারাদেশ সহ দিনাজপুরের ঘোড়াঘাটে পালিত হচ্ছে সর্বাত্মক লকডাউন। এটি কার্যকরে ঘোড়াঘাট উপজেলা প্রশাসন ও থানা পুলিশ তৎপর রয়েছে। তবে সর্বাত্মক লকডাউনেও ঘরের বাইরে অনেক মানুষকে বের হতে দেখা গেছে। 
বুধবার উপজেলায় দেখা যায় পুলিশ কড়া নজদারী ও টহল চলছে রাস্তায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম লক ডাউন কার্যকর করতে উপজেলার বিভিন্ন স্হানে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। হাট-বাজার, রাস্তা-ঘাটে মানুষের বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে। জরুরী সেবার জন্য যারা বের হয়েছেন তাদের অনুমতি দেওয়া হচ্ছে। তবে অযথা বের হবার কারণে অনেক কেই বাড়িতে ফিরিয়ে দেয়া হয়েছে। তবে প্রিন্ট কপি বা মোবাইলে মুভেমন্ট পাসে দেখিয়ে অনেককেই চলাচল করছেন। 
ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) রাফিউল আলম জানান,সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণে ভূমিকা রাখাসহ নানান উদ্যোগ নিয়েছে ঘোড়াঘাট উপজেলা প্রশাসন। করোনার সংক্রমনের বিস্তার রোধে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান এবং এ অভিযান চলমান থাকবে জানান তিনি। থানা অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, সম্প্রতি করোনার প্রাদুর্ভাব হঠাৎ করে বেড়ে গেছে। সরকার তা প্রতিরোধে যথাযথ পদক্ষেপের অংশ হিসেবে এই লকডাউন ঘোষনা করেছে।যে কোন ভাবেই হোক সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে ঘোড়াঘাট থানা পুলিশ সদা সচেষ্ট রয়েছে। তিনি সকলকে অন্ততঃপক্ষে নিজেদের সুরক্ষার স্বার্থে লকডাউন মেনে চলার আহবান জানান।