Home » » বিরামপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

বিরামপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

চিলাহাটি ওয়েব ডটকম : 24 April, 2021 | 10:12:00 PM

মিজানুর রহমান মিজান, বিরামপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকল স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের ন্যায় দিনাজপুর জেলার বিরামপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ পালিত হয়েছে। 
শনিবার (২৩ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে একটি র‌্যালী প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ শাহরিয়ার ফেরদৌস হিমেলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিরামপুর পৌর মেয়র অধ্যাপক মোঃ আক্কাস আলী, উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার, ইন্সপেক্টর (তদন্ত) মতিয়ার রহমান, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ শোভন, মেডিকেল অফিসার ডাঃ মোঃ আবুল কাসেম, ডাঃ সাব্বির ইবনে মঞ্জুর, ডাঃ জুলেখা হাসান, ডাঃ পূজা সাহা প্রমূখ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ শাহরিয়ার ফেরদৌস হিমেল বলেন, বাংলাদেশ আজ স্বাস্থ্য ও পুষ্টি খাতের উন্নয়নে সারা বিশ্বে রোল মডেল। 
বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে জনগণের পর্যাপ্ত পুষ্টির জোগান নিশ্চিত করা অপরিহার্য। কারণ, বেঁচে থাকার জন্য শারীরিক, মানসিক ও কর্মদক্ষতা উন্নয়নে পুষ্টির গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে। দেশের প্রতিটি নাগরিককে জাতীয় সম্পদ হিসেবে গড়ে তুলতে নারী-পুরুষ ও শিশুদের জন্য মানসম্পন্ন পুষ্টি নিশ্চিত করা জরুরি। এ জন্য খাদ্যের সঙ্গে পুষ্টির কথা ভাবতে হবে। আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে করোনাভাইরাস স্যাম্পল সংগ্রহের বুথ উদ্বোধন করেন উপস্থিত অতিথিরা। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সগণ ও বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রমুখ।