Home » » ঠাকুরগাঁয়ের হরিপুরে ৭ বছর পর টিসিবি’র ট্রাক সেল

ঠাকুরগাঁয়ের হরিপুরে ৭ বছর পর টিসিবি’র ট্রাক সেল

চিলাহাটি ওয়েব ডটকম : 22 April, 2021 | 10:59:00 PM

আজম রেহমান.ঠাকুরগাঁও ব্যুরো,চিলাহাটি ওয়েব : লকডাউন কঠোরতার মধ্যে জেলার হরিপুর উপজেলা পরিষদ চত্বরে ৭ বছর পর সরকারী সংস্থা টিসিবি’র ট্রাক সেলে প্রত্যন্ত সীমান্ত এলাকার প্রান্তিক মানুেষর উপচেপড়া ভীড়ের মধ্য দিয়ে নিত্য প্রয়োজনীয় পন্য সরবরাহ করা হয়েছে। হরিপুর উপজেলা প্রশাসনের নিবির তত্বাবধানে ডিলার ওমর ফারুক ২শ’ ৪০ জন গ্রাহকের মাঝে মাথাপিছু ৫ লিটার সয়াবিন তেল, ৪ কেজি ছোলা, ২ কেজি চিনি এবং ২ কেজি চিনি মিলে মোট ৯৪০ টাকার প্যাকেজ হিসেবে সরবরাহ করেছেন। 
বুধবার বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন করেন যৌথভাবে হরিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.জিয়াউল হাসান এবং উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল করিম। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। ট্রাক সেলে ১শ’ টাকা লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা কেজি দরে মশুর ডাল, ৫৫ টাকা কেজি দরে চিনি, ৫৫টাকা কেজি দরে ছোলাবুট প্রান্তিক স্বল্প আয়ের মানুষদের মাঝে বিক্রি করা হয়। ট্রাক সেল চলাকালে সামাজিক দুরত্ব বজায় রেখে,লাইনে শুসৃঙ্খলভাবে পন্য ক্রয়-বিক্রয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের সদস্য, আনসার ভিডিপি'র সদস্যরা সার্বক্ষনিক সহযোগীতা করেন। উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল করিম বলেন, সরকার সাধারন মানুষের কস্ট ও দুর্ভোগ বিবেচনায় চলতি লক ডাউনে এইসব পন্য সরবরাহের উদ্যোগ নিয়েছেন, যাতে এই লকডাউন এবং রমজানে স্বল্প আয়ের মানুষরা ন্যায্য মূল্যে প্রয়োজনীয় পন্যসমূহ পায় এবং মানুষের দুর্ভোগ লাঘব হয়।
উল্লেখ্য এ উপজেলায় ডিলার না থাকায় ৭ বছর ধরে টিসিবি'র পন্য পায়নি উপজেলাবাসী। এবারে জেলা-উপজেলা প্রশাসনের আন্তরিক প্রচেষ্টায় টিসিবি পাশ্ববর্তী পীরগঞ্জ উপজেলার ডিলারের মাধ্যমে এই ট্রাকসেলের পদক্ষেপ গ্রহন করেন।