Home » , » চিলাহাটিতে রাস্তা বন্ধ করায় ৪ পরিবার অবরুদ্ধ ৫ দিন

চিলাহাটিতে রাস্তা বন্ধ করায় ৪ পরিবার অবরুদ্ধ ৫ দিন

চিলাহাটি ওয়েব ডটকম : 04 March, 2021 | 2:38:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটিতে চলাচলের রাস্তা বন্ধ করায় ৪টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। মোজাম্মেল,রবিউল ও ইসাহাক নামে তাদের প্রতিবেশীর বিরুদ্ধে রাস্তাটি বন্ধের অভিযোগ পাওয়া গেছে। রাস্তাটি বন্ধ করায় পরিবারগুলো ৫ দিন ধরে চলাচলে বিড়ম্বনায় পড়েছে। গত বুধবার সরেজমিনে দেখা যায়, চলাচলের রাস্তাটিতে বেড়া দিয়ে ঘিরে কলাগাছ লাগানো হয়েছে। এতে পুরো রাস্তাটি বন্ধ হয়ে গেছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, নীলফামারী জেলার চিলাহাটির ভোগডাবুড়ী ইউনিয়নের ইসলাম ওরফে ডাকুয়া প্রায় ১০/১৫ বছর পূর্বে মোজাম্মেল ও ইসাহাক এর কাছে ২ শতক জমি কিনে রেজিষ্ট্রি করে নেয়। ডাকুয়ার মূত্যুও পর তার দুই ছেলে ময়নূল ও তাজুল বসবাস করে। প্রায় দীর্ঘদির পর জমির দাম বেশী হওযায় মোজাম্মেল ও ইসাহাক তাদের বাবার বিক্রি করা ২ শতক জমি ফিরত চায়, এক পর্যয়ে ময়নূল ও তাজুল এর চলাচলের রাস্তাটিতে মোজাম্মেল,ইসাহাক ও চাচাতো ভাই রবিউল কলাগাছ লাগিয়ে একটি বেড়া দিয়ে বন্ধ করে দেন। বিকল্প কোনো রাস্তা না থাকায় ৪টি পরিবারের সদস্যরা বেকায়দায় পড়েছেন।
এলকাবাসী মিন্টু মিয়া এর প্রতিবাদ করতে আসলে ছোট ভাই রবিউল তার পরিবারের লোকজনসহ লাঠি,কোদাল,বটি নিয়ে মিন্টুর পরিবারের লোকজনকে মারতে আসে। এবং তাদেরও চলাচলের রাস্তাও বন্ধ করে দেন। অবরুদ্ধ একটি পরিবারের সদস্য ময়নূল বলেন, আমি ভ্যান চালিয়ে দিন যাপন করি, এ অবস্খায় ভ্যান নিয়ে বের হতে পারছিনা। 
এলাকাবাসী জানায়, মোজাম্মেল হক কঠোরভাবে জামাতের সাথে জড়িত থাকায় এর আগে অনেক জামাতের তান্ডব করেছিলো। আর কতদিন এই অসহায় পরিবারগুলো এভাবেই অবরুদ্ধ অবস্থায় দিন যাপন করবে। এর কি কোন সুরাহা নেই।