Home » » বিরামপুর হাসপাতালে নরমাল ডেলিভারী বাড়ছে

বিরামপুর হাসপাতালে নরমাল ডেলিভারী বাড়ছে

চিলাহাটি ওয়েব ডটকম : 10 March, 2021 | 11:34:00 PM

মিজানুর রহমান মিজান,বিরামপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব :দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত গর্ভবতী নারীদের নরমাল ডেলিভারী সুষ্ঠ ভাবে বেড়েই চলেছে।বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সো স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সোলায়মান হোসেন মেহেদী নরমাল ডেলিভারী সত্যতা নিশ্চিত করে জানান, অত্র স্বাস্থ্য কমপ্লেক্সে দক্ষনার্স ও ডাক্তারদের সহযোগিতায় বেশ কযেকজন গর্ভবতী মা সুস্থভাবে বাচ্চা প্রসব করেছেন। 
সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও কোভিট-১৯ করোনা ভাইরাসের ক্রান্তিময় সময় চলছে। এর পরও থেমে নেই বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও নার্সদের অক্লান্তভাবে মাতৃসেবা। একজন শিক্ষিত মা যেমন একটি শিক্ষিত জাতি উপহান দিতে পারে তেমনি একজন দক্ষ ডাক্তার ও নার্স দিতে পারে একটি নিরাপদ মাতৃ ডেলিভারী। আর তাই হয়েছে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্ল্রেক্সের ডেলিভারী সেবার মান মূল্যায়নে। 
তিনি আরো জানান, প্রসূতি মাতা ও নবজাত শিশুরা নিরাপদে থাকায় বিরামপুরসহ পার্শ্ববর্তী ফুলবাড়ি, নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলা থেকে পরিবার প্রধানরা নরমাল ডেলিভারীর জন্য গর্ভবতী মহিলাদের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করছেন। অত্র হাসপাতালে নরমাল ডেলিভালীর ইউওসি যন্ত্রপাতি ও নরমাল ডেলিভালীর জনবল সংকট রয়েছে। আমি চাহিদা দিয়েছি আশাকরি খুব তাড়াতাড়ি পেয়ে যাব।