Home » , » কিশোরগঞ্জে করোনার টিকা কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড়

কিশোরগঞ্জে করোনার টিকা কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড়

চিলাহাটি ওয়েব ডটকম : 23 February, 2021 | 11:00:00 PM

মিজানুর রহমান কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : অতি উৎসাহ উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে নীলফামারী কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেে'র করোনার টিকা কেন্দ্রে সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত চলছে করোনা প্রতিষেধক টিকা গ্রহণকারীদের নিবন্ধন ও টিকা প্রদানের কার্যক্রম। 
উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার চল্লিশোর্ধ নারী-পুরুষ স্বতঃস্ফূর্তভাবে মরণঘাতী করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা নিতে দলবেঁধে ছুটছেন স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার টিকা কেন্দ্রে।সারিবদ্ধভাবে সুশৃংখল পরিবেশে আগত নারী-পুরুষদের প্রদান করা হচ্ছে করোনার টিকা। দিনকে দিন করোনার টিকা নিতে চল্লিশোর্ধ্ব মানুষের আগ্রহ বাড়ছে। অনলাইনে নিবন্ধন কিংবা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নিবন্ধন শেষে টিকা কার্ড দেখিয়ে মিলছে টিকা।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, এ উপজেলায় প্রথম ডোজে মোট করোনা প্রতিশোধক টিকা বরাদ্দ দেওয়া হয়েছে ৮হাজার ৫শত ৪০ টি। গত ৭ ফেব্রুয়ারি ২০২১ ইং করোনা'র টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়।ওই দিনে প্রথম টিকা গ্রহণ করেন ওসি আবদুল আউয়াল সহ মোট ৪০ জন। এ পর্যন্ত মোট টিকা প্রদান করা হয়েছে ২হাজার ৫শত জনকে। 
টিকা নিতে আসা ভেড়ভেড়ি গ্রামের মজিবুর (৫৬) জানান, ভবিষ্যতে করোনা থেকে নিজেই মুক্ত থাকতে পাশাপাশি পরিবারবর্গ কে সুরক্ষিত রাখতে টিকা গ্রহণের কোনো বিকল্প নেই। কালিকাপুর গ্রামের শিক্ষক শামসুল হক (৫০)বলেন, নিজেই সুস্থ থাকা এবং ছাত্র-ছাত্রীদের সুস্থ রাখার প্রত্যয়ে করোনার টিকা নিচ্ছি। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা.মোঃ আবু শফি মাহমুদ (ভারপ্রাপ্ত)জানান,জনমনের সকল ভয়-ভীতি কাটিয়ে দিনকে দিন টিকা নিতে আসা মানুষের ভিড় বাড়ছে। বিগত দিনের তুলনায় কয়েক দিন থেকে হাসপাতালে মানুষের চাপ অনেক বেশি। তিনি আরও জানান, করোনার টিকা গ্রহণে কোন রকমের ভয়ভীতির কারণ নেই। এ টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) কর্তৃক অনুমোদিত। তাই সবাইকে টিকা গ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।