Home » » নারীর মানবাধিকার সুরক্ষা কারীদের প্রশিক্ষণ সমাপ্ত

নারীর মানবাধিকার সুরক্ষা কারীদের প্রশিক্ষণ সমাপ্ত

চিলাহাটি ওয়েব ডটকম : 25 December, 2020 | 1:36:00 AM

জুয়েল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : নীলফামারীতে নারীর মানবাধিকার সুরক্ষাকারীদের ৪র্থ ব্যাচের প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। নিউজ নেটওয়ার্ক এবং উদাঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) সম্মিলিত বাস্তবায়নে বুধবার (২৩ ডিসেম্বর) বিকালে আক্তারুল হাবিব কনফারেন্স রুমে ৩দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনি দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নীলফামারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার।
নীলফামারী মশিউর রহমান ড্রিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ও বিএইচআরডিএফ এর সভাপতি সরওয়ার মানিক এর সভাপতিত্বে অতিথি হিসাবে রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের সহকারী অধ্যাপক ড. মোজাম্মেল হক বকুল (সাজ্জাদ বকুল), দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি মীর মাহামুদুল হাসান আসতাক, দৈনিক জনকন্ঠ ষ্টাফ রিপোটার তাহমীম হক ববি, ইউএসএস এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, ইউএসএস এর প্রোগ্রাম ফ্যাসিলিটেটর আব্দুর রউফ, হিউম্যান রাইস এর জেলা সভাপতি ও নীলফামারী বড় মসজিদের খতিব মাওঃ খন্দকার আশরাফুল হক নুরী প্রমূখ বক্তব্য রাখেন।
প্রোগ্রাম ফ্যাসিলিটেটর আব্দুর রউফ জানান, গত ১১ডিসেম্বর কর্মশালা শুরু হয়। প্রতিটি ৩দিন করে ৪টি ব্যাচের প্রশিক্ষণ আজ শেষ হলো। প্রথম ব্যাচে ৩০জন, দ্বিতীয় ব্যাচে ২৮জন, তৃতীয় ব্যাচে ৩০ জন এবং চতুর্থ ব্যাচে ২৯জন। মোট ১শত ১৭জন স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক, মিডিয়া গেটকিপার্স, সিভিল সোসাইটির প্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহন করেন। আলোচনা শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র তুলে দেন অতিথিগণ।