Home » » ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মোবারক আলী চক্ষু হাসপাতালের চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মোবারক আলী চক্ষু হাসপাতালের চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন

চিলাহাটি ওয়েব ডটকম : 14 November, 2020 | 11:11:00 PM

মাহমুদ আহসান হাবিব,ঠাকুরগাঁও প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মোবারক আলী চক্ষু হাসপাতালের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। 
শুক্রবার বিকেলে উপজেলার চাপোড় চৌরস্তার কাছে অবস্থিত মোবারক আলী চক্ষু হাসপাতালের কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও মোবারক আলীর কনিষ্ঠ পুত্র জাহিদুর রহমান জাহিদ। মোবারক আলী চ্যারিটেবল ট্রাস্টের নির্বাহী কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইকরামুল হক এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, মোবারক আলী চ্যারিটেবল ট্রাষ্টের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোবারক আলীর পুত্র মুনির উদ্দীন সহ আরো অনেকে। 
প্রধান অতিথির বক্তবে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ বলেন, দলমত নির্বশেষে সকলের সহযোগিতায় শুরু হলো মোবারক আলী চক্ষু হাসপাতালের চিকিৎসা ও সাধারন চিকিৎসা কার্যক্রম। এতে এলাকার মানুষ সহজেই চক্ষু চিকিৎসার পাশাপাশি সাধারন চিকিৎসাও নিতে পারবে এবং দীর্ঘদিনের যে আশা আজ তা পুরণ হতে চলেছে। উল্লেখ্য, মোবারক আলী পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কোষারানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। 
মোবারক আলীর মৃত্যুর পর ২০০৩ সালে তাঁর পুত্র ও কন্যারা মোবারক আলী নামে চ্যারিটেবল ট্রাষ্ট গঠন করে । তখন থেকে এ ট্রাষ্টের উদ্যোগে চক্ষু চিকিৎসা ক্যাম্প, হার্ট ক্যাম্প, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের সাহায্য প্রদান কার্যক্রম পরিচালনা করে আসছে। চলতি বছরে ১ জানুয়ারী এ ট্রাষ্টের উদ্যোগে মোবারক আলী চক্ষু হাসপাতাল স্থাপনের কার্যক্রম শুরু হয়।