Home » » ভূমি,জল ও বনে মানুষের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা বিষয়ক কর্মশালা সমাপ্ত

ভূমি,জল ও বনে মানুষের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা বিষয়ক কর্মশালা সমাপ্ত

চিলাহাটি ওয়েব ডটকম : 01 November, 2020 | 7:14:00 PM

ওয়েব ডেস্ক, চিলাহাটি ওয়েব : ভূমি,জল ও বনে মানুষের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা বিষয়ক সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা গত ২৯ অক্টোবর শুরু হয়ে ৩১ অক্টোবর শেষ হয়েছে। 
ঢাকার মোহাম্মাদপুর এর ওয়াইডাবলুসিএ ভবনে ৩ দিনের এ কর্মশালায় দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মহিলা সাংবাদিকসহ ২৪ জন অংশ নেন। 
এ ৩ দিনের কর্মশালায় আলোচক হিসেবে ছিলেন এএলআরডি নির্বাহী পরিচালক শামসুলহুদা, উপ নির্বাহী পরিচালক রওশন জাহান মনি, অবসর প্রাপ্ত অতিরিক্ত সচিব সাবেক পরিচালক (রেকর্ড) ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর মোঃ ফায়েকুজ্জামান চৌধুরী, এটিএন বাংলা টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক নাদিরা কিরণ, এএলআরডি প্রশিক্ষক রফিক আহমেদ সিরাজি, সৈয়দা জুবাইদা ফাতেমা ও মির্জা মোঃ আজিম হায়দার। 
এ কোর্সের বিষয় ছিল খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত নীতিমালায় নারীর অধিকার, ভূমি রেজিষ্ট্রেশন, মিউটেশন, খাজনা পরিশোধ, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন, নারীদের ভমিতে আইনগত অধিকার, সকল পেশায় নারীদের উপস্থিতি, নারী বিরোদী সহিংসতা, কৃষি জমি, জলাধার, নদী, পাহাড়, বনে জবরদখল,উত্তরাধিকার আইন, উন্নয়ন, উচ্ছেদ, মানবাধিকার ও পরিবেশ বিপর্যস্ত, রাষ্ট্রীয় উন্নয়ন প্রকল্প, সাংবাদিকদের করণীয় শীর্ষক। 
উল্লেখ্য, ভার্চ্যুয়াল এর মাধ্যমে আলোচক ছিলেন এএলআরডি নির্বাহী পরিচালক শামসুলহুদা, উপ নির্বাহী পরিচালক রওশন জাহান মনি। উপস্থিত সাংবাদিকরা এ প্রশিক্ষণ গ্রহন করে যে জ্ঞান অর্জন হয়ে তা দেশের মানুষের জন্য দেশের কাজে এগিয়ে যাবেন বলে অভিমত প্রকাশ করেন।