Home » » পার্বতীপুর ফ্রি হেল্থ ক্যাম্প ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন

পার্বতীপুর ফ্রি হেল্থ ক্যাম্প ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন

চিলাহাটি ওয়েব ডটকম : 22 October, 2020 | 6:05:00 PM

স্টাফ রিপোর্টার, চিলাহাটি ওয়েব : অক্টোবর সেবা মাস উপলক্ষে গত বুধবার ‘পার্বতীপুর লায়ন্স ক্লাব অব পার্বতীপুর’ নিজ বাড়ি নিজ হাসপাতাল করোনামুক্ত বাংলাদেশ প্রকল্প এর অয়োজনে লায়ন্স চক্ষু হাসপাতাল এন্ড ডায়াগনিষ্ট সেন্টারে ২ দিন ব্যাপী ফ্রি হেল্থ ক্যাম্প ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন গভর্ণর এ্যাডভাইজার ডিষ্ট্রিক ৩১৫২-এ বাংলাদেশ এর লায়ন এজেডেজএম মেনহাজুল হক। 
এসময়ে উপস্থিত ছিলেন, লায়ন সাজেদুর রহমান, সালেহ আহমেদ মঞ্জু, আনোয়ারুল কবীর বাদল, সদরুল আলম, শহীদুল ইসলাম, আফজাল হোসেন, আনিছুর রহমান, রওশন জাহান, নবাব আলী। লিওদের মধ্যে উপস্থিত ছিলেন, আরিফ হোসেন মিলন, সাজ্জাদ হোসেন, রাজিব সরকার, স্বপন, জীবন, রকিবুল ইসলাম (রিফাত), খুশি, রোশি, মনিষা, অর্পিতা, সুইটি, তাহসিন প্রমুখ। এ টিকিৎসা ক্যাম্পে ঠান্ডা জনিত ফুসফুসের চিকিৎসা সেবা প্রদান করেন বক্ষ্যব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: রাশেদুল হাসান, ডা: আব্দুল্লাহেল কাফি, ডা: শওকত হাসান, মাহমুদ হাসান ও আরমান ফয়সালসহ ২১ সদস্যের একটি টিম এ চিকিৎসা ক্যাম্পে সেবা প্রদান করেন। 
এ টিমের নেতৃত্ব দেন বক্ষ্যব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: রাশেদুল হাসান। এ ক্যাম্পে রুগিদের বিভিন্ন ধরনের পরীক্ষা যেমন, এক্স-রে, ইসিজি, ব্লাড সুগার ও সিবিসি পরীক্ষা, ব্যবস্থ্যাপত্র ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। গত বুধবার ও বৃহষ্পতিবার এ দুইদিন ব্যাপী ক্যাম্পে প্রায় ৮ শাতাধিক নারী ও পুরুষ রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়। এর আগে গত ৯ অক্টোবর ডায়াবেটিক পরীক্ষা, ১৬ অক্টোবর মেডিক্যাল ক্যাম্প, ১৭ অক্টোবর বৃক্ষরোপন কর্মসুচি, ২২ অক্টোবর চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। 
এ অনুষ্ঠানের সার্বিক দায়ি্বে ছিলেন, চীফ কনসালটেন্ট ও এডভাইজার লায়ন্স চক্ষু হাসপাতাল এন্ড ডায়াগন্ষ্টি সেন্টার, আহবায়ক হেল্থ ক্যাম্প আয়োজক কমিটি লায়ন ডাঃ মোঃ মোফাক্ষারুল ইসলাম।