Home » » আটোয়ারীতে ২ মুখ বিশিষ্ট বাছুর জন্ম

আটোয়ারীতে ২ মুখ বিশিষ্ট বাছুর জন্ম

চিলাহাটি ওয়েব ডটকম : 24 October, 2020 | 9:53:00 PM

আটোয়ারী প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : আজব হলেও সত্য যে,পঞ্চগড়ের আটোয়ারীতে একটি গাভী দুই মুখ ও চার চোখ বিশিষ্ট একটি বাছুরের জন্ম দিয়েছে। 
জানাগেছে, উপজেলার তোড়িয়া ইউনিয়নের পূর্ব কাটালী গ্রামের মৃত হাকিম উদ্দীনের পুত্র মোঃ রাজেকুল ইসলামের একটি দেশী জাতের গাভীকে প্রাণি সম্পদ অফিসের বীজ দিয়ে গর্ভধারণ করা হয়। গত মঙ্গলবার( ২০ অক্টোবর) দিবাগত রাতে গাভীটি বাচ্চা প্রসবের জন্য ছটপট করলে স্থানীয় প্রাণি সম্পদ পল্লী চিকৎসক আব্দুল কাদের কে খবর দেয়া হয়। পরে আরো পল্লী প্রাণি চিকিৎসক কাওছার আলী, সফিকুল ইসলাম ও সুজন কে খবর দেয়া হয়। রাতেই পল্লী চিকিৎসকদের প্রচেষ্টায় গাভীটির একটি বাচ্চা প্রসব হয়। জন্ম হওয়ার পর বাছুরটি দেখে অনেকেই হতবাক হয়েছে। এ কোন আজব দৃশ্য ! বাছুরটির একটি মাথা হলেও মুখ দু’টি, চোখ চারটি।
বিষয়টি এলাকায় জানাজানি হলে বিভিন্ন এলাকা হতে অতি উৎসাহী লোকজন বাছুরটি এক নজর দেখার জন্য ভিড় জমাচ্ছে। গাভীর মালিক রাজেকুল ইসলাম জানান, বাছুরটি জন্ম হওয়ার পর উপজেলা প্রাণি সম্পদ অফিসে খবর দেয়া হয়েছে। পরিতাপের বিষয় হলো, বিভিন্ন এলাকা হতে শত শত লোকজন বাছুরটি দেখার জন্য আমার বাড়িতে এখনো ভিড় করছে কিন্তু আজ পর্যন্ত ( ২৪ অক্টোবর) প্রাণি সম্পদ অফিসার কিংবা ভ্যাটেনারী সার্জন কেহই দেখতে আসেননি। পল্লী চিকিৎসকদের পরামর্শ মতে বাছুরটিকে ফিডারে করে গরুর দুধ খওয়াচ্ছি। 
বাছুরটি জন্মের চারদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত দাড়াতে পারেনি। বাছুরটি আজ পর্যন্ত জীবিত রয়েছে। তিনি বলেন, বাছুরটি বাঁচানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।