Home » » তেঁতুলিয়ার প্রাণোচ্ছ্বাসের উদ্যোগে হেলথ ক্যাম্প নারী ও কিশোরীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

তেঁতুলিয়ার প্রাণোচ্ছ্বাসের উদ্যোগে হেলথ ক্যাম্প নারী ও কিশোরীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 30 October, 2020 | 7:04:00 PM



নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : স্বেচ্ছাসেবী সংগঠন 'প্রাণোচ্ছ্বাস-সংযোগ এর উদ্যোগে আজ শুক্রবার পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার রৌশনপুরে ঋতুকালীন প্রজনন স্বাস্থ্য, ব্যক্তিগত স্বাস্থ্যবিধি বিষয়ে পরামর্শ হেলথ ক্যাম্প এবং নারী ও কিশোরীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। 'প্রাণোচ্ছ্বাস সংগঠনের চিকিৎসকগণ চিকিৎসা সেবা ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করেন।
এ উপলক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শালবাহান উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক ইয়াকুব আলী , শিক্ষক শিরিন সুলতানা, চিকিৎসক ও প্রাণোচ্ছ্বাসের নারী ও শিশু উইং এর সভাপতি ডা. জান্নাতুন ফেরদৌস নীতু বক্তব্য রাখেন।
 এসময় প্রাণোচ্ছ্বাসের কেন্দ্রীয় ছাত্র সংসদ এবং নারী ও শিশু উইংয়ের সকল সদস্য , প্রাণোচ্ছ্বাসের চিকিৎসক এবং মেডিক্যালে অধ্যায়নরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রাণোচ্ছ্বাস সংগঠনটি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সাধারণ মানুষকে সচেতন নানা কর্মসূচি পালন সহ বিনামুল্য মাস্ক বিতরণ করেছে। এছাড়াও স্বাস্থ্য শিক্ষা বিষয়ে মানুষকে সচেতন,সাধারণ মানুষের বিনামুল্যে ব্লাড গ্রুপ নির্ণয়,মেধাবীদের বৃত্তি প্রদান,বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় আর্থিক সহায়তা প্রদান ,শীর্তাত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ সহ নানা কর্মসুচি বাস্তায়ন করছে। প্রাণোচ্ছ্বাস চিকিৎসক ও মেডিকেলে পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন।