Home » , » বর্তমান সরকার শিল্প বিকাশে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে -শিল্প মন্ত্রী

বর্তমান সরকার শিল্প বিকাশে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে -শিল্প মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 01 October, 2020 | 9:10:00 PM


নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন,বিগত সরকার গুলো শিল্প কারখানা উন্নয়নে কোন কাজ করেনি। বর্তমান সরকার শিল্প বিকাশে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে এবং কৃষি ভিত্তিক অঞ্চলে কৃষি নির্ভর শিল্প স্থাপন কে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

 তিনি বৃহস্পতিবার পঞ্চগড়ের বোদা উপজেলার ধনীপাড়ায় সার সরক্ষন ও বিতরণ সুবিধার জন্য দেশের বিভিন্ন জেলার ১৩ টি বাফার গোডাউন নির্মান প্রকল্পের আওতায় নব নির্মিত বাফার গোডাউন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মন্ত্রী বলেন দেশের মানুষের উন্নয়নে অর্থনৈতিক মুক্তির যুদ্ধ চালিয়ে যাচ্ছে সরকার। 

প্রত্যেক সেক্টরে সমান গতিতে উন্নয়ন কর্মকান্ড এগিয়ে চলছে। ক্ষুদ্র শিল্প সহ শিল্প বিকাশের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে উপনিত করা হবে। পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি, সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান, বিসিআইসির চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমানের পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্্রার্ট ও পঞ্চগড় সার ডিলার সমিতির সভাপতি হান্নান শেখ বক্তব্য রাখেন। সভায় রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন বলেন,কর্মসংস্থান সৃষ্টি ও বেকার সমস্যা দূরিকরণ এবং দেশের অর্থনীতিকে মজবুত করতে শিল্প কারখানা প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। তাই শিল্প সমৃদ্ধ দেশ গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার। তিনি বলেন,কৃষি উৎপাদন বৃদ্ধিতে কৃষকদের সুবিধার জন্য স্বল্পমুল্যে সময়মত প্রয়োজনীয় সকল সুবিধা প্রদান করায় কৃষি উৎপাদনে বিপ্লব ঘটেছে। 

কৃষি প্রধান পঞ্চগড় জেলার কৃষকদের মাঝে সময় মত সার সরবরাহ নিশ্চিত করার লক্ষে,ইউরিয়া সারের মজুদ ও স্বল্প খরচে ডিলারদের মাঝে সার সরবরাহের জন্য,শিল্প মন্ত্রণালয়ের অর্থ্যায়নে ২৮ কোটি টাকা ব্যয়ে ১০ হাজার মেট্রিক টণ ধারন ক্ষমতার এই বাফার গোডাউন নির্মান করা হয়। পরে মন্ত্রীগণ প্রয়াত আওয়ামীলীগ নেতা, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের কবর জিয়ারত করেন।