Home » » বোদা ও দেবীগঞ্জে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী

বোদা ও দেবীগঞ্জে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 16 September, 2020 | 11:03:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ১৮ সেপ্টেম্বর শুক্রবার বিকালে পঞ্চগড়ের বোদা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এবং ১৯ সেপ্টেম্বর শনিবার সকালে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তৃণমুল পর্যায়ের দুঃস্থ অসহায় মানুষের ডাটাবেজ তৈরী,সমাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীর আওতায় সুষ্ঠসমন্বয় ও সুষম বন্টনের ডিজিটালাইজেশনের লক্ষে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধন হতে যাচ্ছে।
রেলপথ মন্ত্রী,বাংলাদেশ আওয়ামীলীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি,পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ ) আসনের জাতীয় সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস উদ্বোধন করবেন। এটি একটি ব্যতিক্রমি উদ্যোগ।
সারা দেশের মধ্যে পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলায় সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর কার্যক্রম শুরু হচ্ছে। এই এ্যাপস তৈরীতে সার্বিক সহায়তা করেছেন রেলপথ মন্ত্রীর সুযোগ্য সন্তান,তরুন প্রজন্মের আইকন,সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ঘোষিত ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্রের সোনার বাংলাদেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী’র সুযোগ্য পুত্র, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর সুফল, নতুন উদ্ভাবন জনগনের দ্বার প্রান্তে পৌছানোর জন্য পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জে দেশে সর্ব প্রথম এই ,সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস কার্যক্রম শুরু হচ্ছে।
খাদ্যবান্ধব কর্মসুচি,বয়স্ক,বিধবা,স্বামী পরিত্যক্ত,প্রতিবন্ধী ভাতা,মাতৃকালীন ভাতা,ভিজিডি,বাইসাইকেল বিতরণ,মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রম ও সেবা এই এ্যাপসের মাধ্যমে দেয়া হবে। এই এ্যাপসের মাধ্যমে সকল সুবিধা ভোগী ও সেবা গ্রহনকারীদের ডাটাবেজ প্রস্তুত করা হলে সেবা প্রদান সহজ হবে এবং দুর্নীতি রোধ করা সম্ভব হবে।