Home » » রাণীনগরে প্রধান শিক্ষকের স্বাক্ষর জাল করে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

রাণীনগরে প্রধান শিক্ষকের স্বাক্ষর জাল করে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

চিলাহাটি ওয়েব ডটকম : 17 August, 2020 | 9:35:00 PM

সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : নওগাঁর রাণীনগরের গহেলাপুর এন.এম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের স্বাক্ষর জাল ও সরকারি বিধি অমান্য করে নতুন ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সাবেক সভাপতির বিরুদ্ধে।
এ ঘটনায় ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,রাণীনগর উপজেলার গহেলাপুর এন.এম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ চলতি বছরের ১৫ মে শেষ হয়েছে। করোনা ভাইরাস, সাধারণ ছুটি ও লকডাউনের কারনে গত ২৩ মার্চ রাজশাহী মাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে পত্রের মাধ্যমে ম্যানেজিং কমিটি নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেন। ফলে নতুন কোন কমিটি গঠন হয়নি।
পরবর্তীতে গত ১০জুন নতুন কমিটি গঠনের জন্য শিক্ষা বোর্ড থেকে নির্দেশনা আসলে গত ২৩ জুলাই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান এডহক কমিটি গঠনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড রাজশাহীতে আবেদনপত্র জমা দেন। কিন্তু পরে তিনি বিশ্বস্ত সূত্রে জানতে পারেন বিদ্যালয়ের সাবেক সভাপতি নাজিম উদ্দীন আহম্মেদ নতুন ম্যানেজিং কমিটি গঠন করেছেন। তিনি আরো জানতে পারেন ওই নতুন ম্যানেজিং কমিটি গঠনের জন্য সরকারি বিধি অমান্য ও তার স্বাক্ষর জাল করে শিক্ষাবোর্ডে জমা দেয়া হয়েছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান গত রবিবার রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে বিদ্যালয়ের সাবেক সভাপতি নাজিম উদ্দীন আহম্মেদ অভিযোগ অস্বীকার করে বলেন,ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজে স্বাক্ষর করেছেন। আমি স্বাক্ষর জাল করিনি। শিক্ষক মোস্তাফিজুর রহমান“প্রধান শিক্ষক”হওয়ার জন্য আমাকে প্রস্তাব দিলে আমি তা প্রত্যাখ্যান করেছি। এর পর থেকে তিনি আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান বলেন, তিনি আমার স্বাক্ষর জাল করে শিক্ষাবোর্ডে আবেদনপত্র জমা দিয়েছেন।
তাই তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিরেযাগ দাখিল করেছেন। রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার আল মামুন বলেন,বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।