Home » , » ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ স্থাপিত হবে -রেলপথ মন্ত্রী

ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ স্থাপিত হবে -রেলপথ মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 29 August, 2020 | 5:00:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, দেশের এক মাত্র চতুরদেশী বাংলাবান্ধা স্থল বন্দরে ব্যবসা-বানিজ্য সম্প্রসারণে পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেল লাই সম্প্রসারণ করা হবে এবং এর মাধ্যমে ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ স্থাপিত হবে। ফলে বিদমান ভারত,নেপাল,ভুটানের সাথে ব্যবসা বানিজ্য আরো সম্প্রসারিত হবে।
শিলিগুড়ি থেকে নেপাল ও ভুটান সীমান্ত পর্যন্ত ভারতের রেল যোগাযোগ থাকায় চতুরদেশীয় ব্যবসা-বানিজ্য দ্রুততার সঙ্গে সহজতর হবে। সে লক্ষ সামনে রেখে রেল বিভাগ ইতিমধ্যেই রেল লাইন নির্মানের সম্ভবতা যাচাইয়ের কাজ শুরু করেছে। এই রেল সংযোগ স্থাপনে ভারত ও বাংলাদেশ উভয় সরকারের সম্মতি রয়েছে।
তিনি শনিবার পঞ্চগড়ের বাংলাবন্ধা স্থলবন্দর পরিদর্শন করে,বাংলাবন্ধা স্থলবন্দর সম্মেলন কক্ষে বন্দরের স্টেকহোল্ডারদের সাথে এক মত বিনিময় সভায় এ কথা বলেন। মন্ত্রী বলেন, এই লক্ষে বাংলাবান্ধা স্থল বন্দরকে আধুনিকায়ন করা হবে। এই রেল লাইনটি নির্মিত হলে বাংলাদেশের সাথে ভারত,নেপাল,ভুটান চতুরদেশীয় ব্যবসা-বানিজ্য সম্প্রসারিত হবে,আমদানী-রপ্তানীতে পরিবহন খরচ কমে আসবে এবং দেশের রাজস্ব আয় বৃদ্ধি পাবে।
পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্্রার্ট,বাংলাবান্ধা স্থল বন্দরের জেনারেল ম্যানেজার হাবিবুর রহমান,সহকারী ম্যানেজার কাজী আল তারিক,তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু,আমদানী রপ্তানী কারক এসোসিয়েসনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা,ব্যবসায়ী নেতা আব্দুল লতিফ তারিন,তোয়াবুর রহমান ও রেজাউল করীম রেজা।