Home » » আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী

আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 05 August, 2020 | 5:00:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,শুধু মানুষের বেঁচে থাকার জন্য পরিবেশ গড়ে তুললে হবে না। সৃষ্টির সকল জীবের জন্য আমাদের ভাবতে হবে। তাই মানুষ,সৃষ্টি জীব ও পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের কে বেশী বেশী গাছ লাগাতে হবে।
তিনি আজ বুধবার সকালে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে বৃক্ষ রোপন কর্মসুচির অংশ হিসেবে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে গাছের চারা বিতরণ ও অসহায়দের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।
মন্ত্রী বলেন,অদৃশ্য করোনা ভাইরাসের কারণে পরাক্রমশালী উন্নত দেশ গুলো আজ অসহায়। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামানীর এই সংকটময় মহুর্তেও দেশ অর্থনীতি ভাবে অনেক এগিয়ে চলেছে। করোনার বিরুপ প্রভাবে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক ভাবে আর্থিক ব্যাপক ক্ষতির সমুঙ্খীন হয়েছেন। বর্তমান সরকার আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ্য পরিবার ও প্রতিষ্ঠানকে নানা ভাবে সহায়তা করে যাচ্ছে। তিনি সকলকে সচতনতার সাথে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।
উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান,উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা ও বন বিভাগের দেবীগঞ্জ রেঞ্জ কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তির মাঝে আড়াই হাজার বনজ,ফলজ ও ঐষধী গাছের চারা এবং ২০ জন গরীব দুঃস্থ অসহায় ব্যক্তির মাঝে প্রত্যেককে ১৫ হাজার করে ৩ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করেন। এবং উপজেলা চত্বরে বৃক্ষ চারা রোপন করেন।
পরে মন্ত্রী দেবীগঞ্জে অনুরুপ অনুষ্ঠানের মধ্য দিয়ে সাধারণ মানুষের মাঝে বিভিন্ন প্রজাতির আড়াই হাজার বৃক্ষের চারা বিতরণ করে এবং উপজেলা চত্বরে একটি ঐষধী গাছের চারা রোপন করেন। মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে ১ কোটি বৃক্ষ চারা রোপন প্রধান মন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে বন বিভাগের উদ্যোগে বোদা ও দেবীগঞ্জ দুই উপজেলায় ৫০ হাজার বৃক্ষ চারা রোপন করা হবে।