Home » » দেবীগঞ্জে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে ভার্চুয়াল সভায় রেলপথ মন্ত্রী

দেবীগঞ্জে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে ভার্চুয়াল সভায় রেলপথ মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 24 August, 2020 | 5:29:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,একটি সুখী সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর। তাঁকে হত্যার মধ্য দিয়ে সেই স্বপ্নকে ধুলিস্বাৎ করে দিয়েছিল ঘাতকেরা।
আজ তাঁর কন্যা সেই স্বপ্নকে বাস্তবায়নে নিরলস চেষ্টা করে যাচ্ছে। পঞ্চগড়ের দেবীগঞ্জে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে বেজা বরাবরে জমি বরাদ্দের নিমিত্তে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন উপলক্ষে আজ ২৪ আগষ্ট সোমবার পঞ্চগড় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ভার্চুয়াল মিটিংয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন,আত্ম মর্যাদাশীল জাতি হিসেবে এগিয়ে যেতে হলে,শিল্প নির্ভর অর্থনীতির উপর জোর দিতে হবে। করোনার কারণে অর্থনীতি কিছুটা হোচট খেলেও প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশ আবারো ঘুরে দাড়িয়েছে। 
পঞ্চগড় জেলা প্রশানক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্তে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন ভার্চুয়াল সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান,ভুমি মন্ত্রনালয়ের সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী ও রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা।
সভায় অন্যানের মধ্যে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্্রাটর্, বেজার সহকারী ম্যানেজার একেএম আনোয়ার,দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি,উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান ও দেবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী বক্তব্য রাখেন। ভার্চুয়াল সভায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন,উপজেলা প্রশাসনের কর্মকর্তা,জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের উপস্থিত ছিলেন। প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২০৩০ সালের মধ্যে রপ্তানী বানিজ্যে ৪০ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ২ শত ৭৩ একর জমিতে এই অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হচ্ছে। এর ফলে শিল্প স্থাপনের মাধ্যমে দেশী-বিদেশী বিনিয়োগ বাড়বে এবং ২০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।