Home » » ২১ আগষ্ট গ্রেনেড হামলা ইতিহাসে ঘৃণ্যতম ও নৃশংসতম দিন -রেলপথ মন্ত্রী

২১ আগষ্ট গ্রেনেড হামলা ইতিহাসে ঘৃণ্যতম ও নৃশংসতম দিন -রেলপথ মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 21 August, 2020 | 11:02:00 PM

নজরুল ইসলাম,চিলাহাটি ওয়েব : রেলপথ মন্ত্রী,বাংলাদেশ আওয়ামীলীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, আজ ২১ আগস্ট। 
আজ বাংলাদেশের রাজনীতির ইতিহাসে ঘৃণ্যতম ও নৃশংসতম এক দিন; রক্তাক্ত ভয়াল বিভীষিকাময় হত্যা ও চক্রান্তের এক দিন; নারকীয়তায় বর্বরতায় কলঙ্কিত এক দিন। ১৬ বছর আগে, ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী সমাবেশে’ পৈশাচিক গ্রেনেড হামলা করা হয়। এ ঘটনায় দলটির ২৪ নেতাকর্মী নিহত হন, আহত হন আরও পাঁচ শতাধিক নেতাকর্মী। তৎকালীন এই বিরোধী দলটির নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই হামলায় প্রাণে রক্ষা পেলেও তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়।সেদিন আহত নেতাকর্মীদের অনেকেই আজও শরীরে বয়ে বেড়াচ্ছেন গ্রেনেডের স্পিøন্টার, এখনও ভোগ করছেন দুর্বিষহ যন্ত্রণা। 
 তিনি বলেছেন,ইতিহাসের বর্বরোচিত এই গ্রেনেড হামলায় ,আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমান, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত নিরাপত্তাকর্মী ল্যান্স করপোরাল (অব) মাহবুবুর রশীদ, আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ কর্মী রেজিনা বেগম, নাসির উদ্দিন সরদার, আতিক সরকার, আবদুল কুদ্দুস পাটোয়ারী, আমিনুল ইসলাম, মোয়াজ্জেম, বেলাল হোসেন, মামুন মৃধা, রতন শিকদার, লিটন মুনশী, হাসিনা মমতাজ রিনা, সুফিয়া বেগম, রফিকুল ইসলাম, মোশতাক আহমেদ সেন্টু, আবুল কাশেম, জাহেদ আলী, মোমেন আলী, এম শামসুদ্দিন এবং ইসাহাক মিয়া প্রমুখ নিহত হয়েছেন।
 এ ছাড়া আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, আবদুর রাজ্জাক, সুরঞ্জিত সেনগুপ্ত, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট সাহারা খাতুন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, নজরুল ইসলাম বাবু, আওলাদ হোসেন, মাহবুবা পারভীন, অ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল, নাসিমা ফেরদৌস, শাহিদা তারেক দীপ্তি, রাশেদা আখতার রুমা, হামিদা খানম মনিসহ পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। 
রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম সুজন এমপি ,পৈশাচিক গ্রেনেড হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে,সেই দিনের নিহতদের রুহের মাগফেরাত কামনা করে তাদের পরিবারদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং সেই দিনের গ্রেনেড হামলায় আহত দলীয় নেতৃ বৃন্দের সুস্থতা কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করেছেন। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানিয়েছে।