Home » » বোদায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মেলা অনুষ্ঠিত

বোদায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মেলা অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : 20 August, 2020 | 8:00:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : পঞ্চগড়ের বোদায় উপজেলা প্রাণীসম্পদ অফিসের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মেলা উপলক্ষে,ছাগল মেলা,র‌্যালী আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে উপজেলা প্রাণীসম্পদ অফিস চত্বরে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মেলার আয়োজন করা হয়। ছাগল মেলায় উপজেলার ২৫ জন খামারি ব্ল্যাক বেঙ্গল জাতের কয়েকশ ছাগল নিয়ে মেলা অংশ গ্রহন করে। এ উপলক্ষে একটি র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি। উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা,উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডা.আব্দুস সোবহান ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লু। পরে সেরা ছাগল খামারির মাঝে পুরস্কার,খামারিদের মাঝে পশু খাদ্য বিতরণ এবং উপজেলা পরিষদ থেকে প্রাণীসম্পদ অফিসে ঔষধ প্রদান করা হয়।
মাংসের চাহিদা পুরণে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালনে আগ্রহী করার জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়েছে বলে প্রাণীসম্পদ অফিস সুত্রে জানা গেছে। ।