Home » » ডোমারে শিক্ষক আলহাজ্ব ইউনুছ আলী’র দাফন সম্পন্ন

ডোমারে শিক্ষক আলহাজ্ব ইউনুছ আলী’র দাফন সম্পন্ন

চিলাহাটি ওয়েব ডটকম : 03 July, 2020 | 11:14:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : নীলফামারীর ডোমারে সাবেক শিক্ষক ও বাংলাদেশ স্কাউটস কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব ইউনুছ আলী এলটি এর (৭৯) দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার জুম্মা নামাজের শেষে ডোমার চিকনমাটি কেন্দ্রীয় ঈদগা ময়দানে তার নামাজে জানাজা শেষে ঈদগা ময়দানের কবরস্থানে দাফন করা হয়েছে। সকাল ৬ টায় সাহাপাড়ার নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। (ইন্নানিল্লা- – – – রাজিউন)। 
বাংলাদেশ স্কাউট নীলফামারী জেলা, ডোমার ও জলঢাকা উপজেলাসহ ছাত্র, শিক্ষক, রাজনৈতিক নেত্রবৃন্দসহ সকল স্তরের মানুষ ফুলের শুভেচ্ছা দিয়ে শেষ শ্রদ্ধা জানায়। পরে ডোমার স্কাউট এর পক্ষে শিক্ষক হারুন অর-রশিদের নের্তৃত্বে গার্ড অফ অনার প্রদান করা হয়। স্যারের মৃত্যুতে ছাত্র-শিক্ষক ও রাজনৈতিক মহলসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১টি ছেলে, ৪টি মেয়ে, নাতী নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 
স্যারের বিদেহী আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানায়, উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা আ’লীগের সভাপতি খায়রুল আলম বাবুল, বাংলাদেশ স্কাউট দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক আব্দুর রশিদ, আঞ্চলিক উপ-কমিশনার কহিনুর ইসলাম, জেলা সম্পাদক গোলাম কিবরিয়া, লিডার ট্রেনার মজিবুর রহমান, ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম, প্রেস ক্লাব সভাপতি মো: মোজাফ্ফর আলী, উপজেলা হাজী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব করিমুল ইসলাম, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন। প্রসঙ্গত, তিনি ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক ছিলেন। আলহাজ্ব ইউনুস আলী এলটি স্যার ১৯৪২ সালের ১২ ফেব্রæয়ারী ভারতের জলপাইগুড়ি জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৫৩ সালের রংপুর জিলা স্কুল মাঠে জনাব ভি এম আব্বাসী ভাইয়ের হাতে স্কাউটসের দীক্ষা গ্রহণ করেন। 
পরবর্তীতে ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের কাব শিক্ষক হিসাবে ১৯৬৫/৬৬ সালে কাব উডব্যাচ ট্রেনিং গ্রহণ করেন। পাকিস্তান ১ম ট্রেনিং দ্যা টিম কোর্সে অংশ নেয়। স্কাউটিংয়ে অবদানের জন্য মেডল অব ম্যারিট, বার টু দ্যা মেডেল অব ম্যারিট, লং সার্ভিস অ্যাওয়ার্ড, সিলভার ইলসা, হাইয়েষ্ট অ্যাওয়ার্ড, সিলভার টাইগার অ্যাওয়ার্ডে ভুষিত হন। তিনি বাংলাদেশ স্কাউটস কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও দিনাজপুর অঞ্চলের সহ-সভাপতি ছিলেন।