Home » » দূরের মেয়েদের স্কুলে যাতায়াতের জন্য ৭শ’ বাইসাইকেল বিরতণ

দূরের মেয়েদের স্কুলে যাতায়াতের জন্য ৭শ’ বাইসাইকেল বিরতণ

চিলাহাটি ওয়েব ডটকম : 04 July, 2020 | 9:03:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, দূর থেকে বিদ্যালয়ে আসা মেধাবী ও গরিব ছাত্রীরা যেন দূরত্বের কারণে লেখাপড়া থেকে বিরত না থাকে সেজন্য নানাভাবে সহায়তা দিয়ে যাচ্ছে সরকার।
মুজিব বর্ষ উপলক্ষে জেলার পাঁচ উপজেলায় এলজিএসপি-৩ প্রকল্প থেকে সকল ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে মোট ১৭’শ বাইসাইকেল বিতরণের উদ্যোগ নেয়া হয়। এরই অংশ হিসেবে তিনি শনিবার বোদা ও দেবীগঞ্জ উপজেলায় ৭’শ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করেন। মন্ত্রী বলেন, সরকার শিক্ষার উন্নয়নে নানামুখী উদ্যোগ নিয়েছে। বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। একই সাথে উপবৃত্তিসহ পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে নেয়া হয়েছে নানা কর্মসূচি। এর পাশাপাশি নারী শিক্ষার প্রসারে বিশেষ সহায়তা প্রদান করে নারীর অগ্রযাত্রাকে আরও তরান্বিত করা হচ্ছে। নারী শিক্ষাকে আরও সহজ করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা।
বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজাসহ আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী বোদা ও দেবীগঞ্জ উপজেলার অসহায় দুঃস্থ্য প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবার, অসুস্থ্য ব্যক্তি এবং ধর্মীয় প্রতিষ্ঠানে ১৩ লাখ ১০ হাজার টাকা ও ২০ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন।