Home » » ডোমারে রাস্তার ইট বিক্রি হচ্ছে ৫ হাজার টাকায়

ডোমারে রাস্তার ইট বিক্রি হচ্ছে ৫ হাজার টাকায়

চিলাহাটি ওয়েব ডটকম : 23 July, 2020 | 8:00:00 PM

আব্দুল্লাহ আল মামুন,ভ্রাম্যমান প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার ডোমারে সড়ক ও জনপথ বিভাগের রাস্তার পুরাতন ইট বিক্রি হচ্ছে এক হাজার ইট ৫হাজার টাকা দরে। ইট বিক্রির সময় সড়ক ও জনপথ বিভাগের কর্মচারী আজিজ এক ট্রাক্টর ইট সড়ক ভবনে নিয়ে যাওয়ার সময় ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তিনিও এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন করেনি। বুধবার রাতে ডোমার পৌরসভার পুরাতন আরডিআর এস ভবনে এই ঘটনাটি ঘটে। সরেজমিনে গিয়ে দেখা যায়, ডোমার প্রধান সড়কে সড়ক ও জনপথ বিভাগের রাস্তার হিরিমবোম গুলো রাস্তা তৈরির কারনে তুলে ফেলা হয়। ইটগুলো অফিসের লোকজনের উপস্থিতিতে শহরের পুরাতন আরডিআরএস ভবনে নিয়ে রাখা হয়। বাসষ্টান্ড থেকে থানা পর্যন্ত সড়কের প্রায় ৫০ হাজার ইট তুলে রাস্তা তৈরি করা হয়। বুধবার রাস্তা তৈরির শেষ সময়ে ঠিকাদারের প্রতিনিধি ইব্রাহিম গোপনে সড়ক ও জনপথ বিভাগের কাউকে না জানিয়ে প্রতি হাজার ইট ৫ হাজার টাকা দরে বিক্রি করে দেন। সকাল থেকে ভ্যাানে ও ট্রাক্টরে করে ইটগুলো তিনি বিক্রি করেন। বুধবার সন্ধায় স্থানীয় কিছু মানুষ ইট বিক্রির কারন জানতে চাইলে ইব্রাহিম জানান, সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলীকে বলে তিনি ইট বিক্রি করছেন। স্থাণীয়রা ঘটনাটি থানায় অবগত করলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিথ হলে ইট বিক্রির সাথে জড়িতরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।
ডোমার থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজার রহমান বলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে এ ব্যাপারে আলোচনা করলে তিনি জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান ইট বিক্রি করতে পারবে। স্থানীয় বাবু নামে এক ব্যাক্তি জানান, প্রতিদিনেই ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মচারী ইব্রাহিম ভ্যাান ও ট্রাক্টরে করে রাস্তা থেকে তোলা ইটগুলো বিক্রি করেন।
স্থাণীয় এক ইটের দোকানদার জানান, তার কাছেই ৫ হাজার ইট বিক্রি করেছেন ইব্রাহিম। রাস্তার কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান হক ট্রের্ডাসের কর্মচারী ইব্রাহিম ইট বিক্রির কথা স্বীকার করে বলেন, পুরাতন ইটগুলো কি করবো তাই বিক্রি করা হচ্ছে।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনজুরুল হক বলেন, রাস্তার ইটগুলো সড়ক ভবনে নিয়ে আসা হবে। এই ইটগুলো ঠিকাদারী প্রতিষ্ঠান বিক্রি করতে পারবে না। বিষয়টি তিনি দেখছেন বলে জানান।