Home » » গাইবান্ধায় করোনা টেষ্টের ল্যাব স্থাপন সহ ১১দফা দাবীতে বিক্ষোভ

গাইবান্ধায় করোনা টেষ্টের ল্যাব স্থাপন সহ ১১দফা দাবীতে বিক্ষোভ

চিলাহাটি ওয়েব ডটকম : 21 June, 2020 | 10:43:00 PM

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা,প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : বিনা চিকিৎসায় আর কোন নাগরিকের মৃত্যু নয় এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্বাস্থ্য খাতে ২০% বরাদ্দ, সবার স্বাস্থ্য সেবা নিশ্চিত, কৃষি, শিক্ষা, সামাজিক সুরক্ষায় বরাদ্দ বৃদ্ধি এবং জেলা উপজেলায় করোনা টেষ্টের ল্যাব স্থাপন সহ ১১দফা দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 
আজ রবিবার (২১জুন) দুপুরে বাম গণতান্ত্রিক জোট জেলা শাখার আয়োজনে গাইবান্ধা সিভিল সার্জন কার্যালয় চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বাম গণতান্ত্রিক জোট সমন্বয়ক কাজী আবু রাহেন শফিউল্লার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় প্রেসডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলার সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ জেলা কমিটির সদস্য সুকুমার মোদক প্রমুখ। বক্তারা বলেন, বাংলাদেশসহ সারা বিশ্ব আজ করোনা মহামারিতে বিপর্যস্ত। 
সেই সময় দেশে একটা গনবিরোধী আমলাতান্ত্রিক বাজেট প্রণীত হয়েছে। সেই বাজেটে জনগণের আকাংখা প্রতিফলন হয় নি। বক্তারা অবিলম্বে বাজেট প্রত্যাখান করাসহ বাজেটে ২০ভাগ স্বাস্থ্য খাতে বরাদ্দ, জেলা উপজেলায় করোনা টেস্ট ল্যাব স্থাপন এবং প্রতিদিন কমপক্ষে পঞ্চাশ হাজার করোনা পরীক্ষার ব্যবস্থা গ্রহনের দাবি জানান। 
বক্তারা আরও বলেন, সেই সাথে স্বাস্থ্য খাতে অনিয়ম, দূর্নীতির সাথে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তি, কর্মহীন মানুষদের খাদ্য ও নগদ অর্থ সহায়তা, বেসরকারি হাসপাতাল গুলোকে রাষ্ট্রীয় অধিগ্রহন করে সকল রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের জন্য রেশনিং ব্যবস্থা চালুর জোর দাবি জানান।