Home » » প্রশিক্ষন নিয়েই হংকং যাওয়ার সুযোগ নারীদের

প্রশিক্ষন নিয়েই হংকং যাওয়ার সুযোগ নারীদের

চিলাহাটি ওয়েব ডটকম : 14 June, 2020 | 9:27:00 PM

আব্দুল্লাহ আল মামুন,ভ্রাম্যমান প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : মাত্র তিনমাসের প্রশিক্ষন নিয়েই গৃহকর্মী হিসেবে হংকং যাওয়ার সুযোগ করে দিচ্ছে এভারগ্রীণ হাউস কিপার্স ট্রেনিং সেন্টার লিমিটেড।
এ উপলক্ষে এক সেমিনার রবিবার দিনব্যাপি ডোমার নাট্য সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ডোমার থানা অফিসার ইনচার্জ(তদন্ত) বিশ্বদেব রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু। এ সময় কাউন্সিলর আখতারুজ্জামান সুমন, (অবঃ) সার্জেন্ট তহিদুল ইসলাম উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে হংকং কিভাবে গৃহকর্মী হিসেবে তিনমাসের প্রশিক্ষন শেষে যাওয়া যাবে সে বিষয়ে বিস্তারিত উপস্থিত সুধীদের সামনে তুলে ধরেন এভারগ্রীন হাউস কিপার্স লিমিটেডের ডিজিএম মেজর মোঃ হারুন অর রশীদ(অবঃ)। অনুষ্ঠানে জানানো হয়, ১৮ থেকে ৩৮ বৎসর বয়সী ৮ম শ্রেনী থেকে বিএ পাস পর্যন্ত নারীদের তিন মাসের প্রশিক্ষন দিয়ে হংকং ভাষা এবং কাজের ধরন শিখানো হয় নীলফামারী শহরের টুপিপাড়ায় অবস্থিত এভারগ্রীণ হাউস কিপার্স সেন্টার লিঃ এর অফিসে।
তিনমাসের প্রশিক্ষন বাবদ মাত্র বিশ হাজার টাকা ফি নেওয়া হয় প্রশিক্ষনের থাকা -খাওয়া বাবদ। প্রশিক্ষন শেষে কোম্পানি সহযোগীতায় উত্তীর্ন নারী কর্মীরা হংকং যেতে পারবেন গৃহকর্মী হিসেবে। সেখানে বাচ্চাদের দেখাশুনা, রান্নাকরা ও বয়স্কদের যত্নের কাজ করতে হবে। হংকংয়ে যেসব কর্মী যাবেন সেখানেই তাদের থাকা-খাওয়া ফ্রি ও বেতন ৫০ হাজার টাকা দেওয়া হবে।
যেসব নারীরা প্রশিক্ষন নিয়ে হংকং যেতে চান তাদের নীলফামারী এভারগ্রীন হাউস কিপার্স অফিসে যোগাযোগ করে বিস্তারিত তথ্য জানার জন্য অনুরোধ করেছেন ডিজিএম হারুন অর রশীদ।