Home » , » চিলাহাটিতে ১৮টি পরিবার পানিবন্দি

চিলাহাটিতে ১৮টি পরিবার পানিবন্দি

চিলাহাটি ওয়েব ডটকম : 20 June, 2020 | 6:57:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটি পশ্চিম ষ্টেশনপাড়ায় এক সপ্তাহ থেকে ১৮টি পরিবার পানিবন্দি অবস্থায় রয়েছে। দীর্ঘদিন ধরে পানিবন্দি থাকায় স্বাভাবিকভাবে চলাফেরা ও কাজকর্ম চরম ভাবে ব্যহত হচ্ছে। মানবেতর জীবনযাপন করছে এসব পরিবারের কয়েকশত লোক।
পনি নিষ্কাশনের কোন ধরনের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য সৃষ্টি হলেই ঘর বাড়ী পানির নিচে তলিয়ে থাকে। বর্ষা মৌসুমে জলাবদ্ধতায় সৃষ্টি হলে বছর জুড়ে দুর্ভোগের মধ্যে থাকে এলাকাবাসী।
এ বিষয়ে এলাকাবাসী চেয়ারম্যান,মেম্বারসহ বিভিন্ন জায়গায় অভিযোগ করলেও বিষয়টির কোন সুরহা হয়নি। ভূক্তভোগী নেন্দ মাহামুদ চিলাহাটি ওয়েব ডটকমকে জানান, পানি জমে ঘরের ভিতরে পানি উঠায় গরু,ছাগল,হাঁস,মুরগী,ছেলে,মেয়ে নিয়ে বিপাকে পড়েছে পরিবারগুলি। হাটু জল পেরিয়ে রাস্তায় উঠতে হলেও দেখার কেউ নাই। ড্রেনের ব্যবস্থা না থাকায় পানি নিষ্কাশন হচ্ছে না বিধায় এই জলাবদ্ধতা। এখানে যদি একিট ড্রেনের ব্যবস্থা করা হয় তাহলে এই এলাকার লোকজন জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে।
জলাবদ্ধ এলকায় ইতিমধ্যে বিভিন্ন রোগের প্রদুর্ভাব দেখা দিয়েছে। চরম স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে এখানের মানুষ। ভোগডাবুরী ইউপি চেয়ারম্যান এক্রামুল হক জানান, রিং দিয়ে তাদের বাড়ির পানি নিস্কারনের ব্যাবস্থা নেওয়া হচ্ছে।