Home » » বোদায় সেনাবাহিনীর উদ্যোগে কোভিড-১৯ পরীক্ষাসহ মেডিক্যাল ক্যাম্প ও খাদ্য সামগ্রী বিতরণ

বোদায় সেনাবাহিনীর উদ্যোগে কোভিড-১৯ পরীক্ষাসহ মেডিক্যাল ক্যাম্প ও খাদ্য সামগ্রী বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 18 June, 2020 | 7:06:00 PM

নজরুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : বাংলাদেশ সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের ২২২ পদাতিক ব্রিগেডের ২৯ বীর ব্যাটালিয়ন বিনামূল্যে কোভিড-১৯ পরীক্ষা, গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা, গুরুত্বপূর্ণ স্বাস্থ্য নির্দেশনা প্রদান ও ঔষধ এবং অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী সৈয়দপুর সেনানিবাসের ২৯ বীর ব্যাটালিয়ন বৃহস্পতিবার (১৮ জুন) পঞ্চগড়ের বোদা পাথরাজ সরকারি কলেজ চত্বরে এই মেডিক্যাল ক্যাম্প ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
এসময় সেনাবাহিনীর লে. কর্নেল হাসমত উল্লাহ খান, লে. কর্ণেল আলিফা, লে. কর্ণেল জাহাঙ্গীর, ক্যাপ্টেন সামী, ক্যাপ্টেন মুশফিকাসহ বিশেষজ্ঞ চিকিৎসকগন উপস্থিত ছিলেন।
সেনাবাহিনীর ৪৫ ফিল্ড অ্যাম্বুল্যান্স এবং সম্মিলিত সামরিক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ গর্ভবতী মহিলা, শিশুসহ ২৫০ জন রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন।
গর্ভবতী মহিলাদের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়। এখানে বিশেষজ্ঞদের মাধ্যমে কোভিড-১৯ এর টেস্ট করা হয়।
টেস্টের ফলাফল একদিন পর সরবরাহ করা হবে বলে জানানো হয়। পরে ওই এলাকার অসহায় শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করেন।
খাদ্য বিতরণ কালে অন্যানের মধ্যে বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
এর আগে একই দিন সকালে পঞ্চগড় এমআর সরকারি কলেজে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকগণ গর্ভবতী মহিলা, শিশুসহ ২৬০ জন রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান এবং কোভিড-১৯ এর টেস্ট করা । পরে শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়।