Home » » আটোয়ারীর ধামোর চেয়ারম্যানের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

আটোয়ারীর ধামোর চেয়ারম্যানের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

চিলাহাটি ওয়েব ডটকম : 04 May, 2020 | 10:58:00 PM

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : পঞ্চগড়ের আটোয়ারীর ৬নং ধামোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করোনা প্রতিরোধে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করে সর্বমহলে প্রশংসীত হয়েছেন। চলমান বিশ^ মহামারি করোনা ভাইরাসের প্রকোপ থেকে ইউনিয়নবাসীকে রক্ষা করতে তিনি তার অর্পিত দায়িত্বের বাইরেও দৃষ্টান্তমূলক কিছু কাজ করে প্রশংসা কুড়িয়েছেন। 
জানা গেছে, ওই ইউনিয়নের অনেক নারী-পুরুষ কাজের সুবাদে দীর্ঘদিন ঢাকা-নারায়নগঞ্জ সহ এলাকার বাইরে অবস্থান করছিলেন। সম্প্রতি করোনার কারনে অফিস-কারখানা বন্ধ হওয়ায় এসব নারী-পুরুষ এলাকায় ফিরে আসতে শুরু করে। উল্লেখ যে, উপজেলা সদরে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা থাকলেও এখন পর্যন্ত সেখানে কাউকে রাখা হয়নি। কিন্তু চেয়ারম্যান নিজ উদ্যোগে প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সহ বাংলো-বাড়িতে কোয়ারেন্টাইন সেন্টার খুলে সেখানে আগন্তুক বহিরাগতদের প্রত্যেককে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইন পালনের ব্যবস্থা করে ইউনিয়নবাসীকে করোনার বিস্তার হতে রক্ষার চেষ্টা করছেন। 
পাশাপাশি তিনি জীবনের ঝুঁকি নিয়ে এ পর্যন্ত সরকারী-বেসরকারী এবং ব্যক্তিগত উদ্যোগে প্রায় আড়াই হাজারের অধিক পরিবারকে খাদ্য সহায়তা করেছেন। সেইসাথে ইউনিয়নবাসী যেন অবাধে টিসিবি’র পণ্য ক্রয় করতে পারেন সে ব্যবস্থাও করেন। এ প্রতিনিধিকে চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল বলেন, সীমান্তঘেষা এ ইউনিয়নে পঁচিশ হাজারের কিছু বেশী লোকের বসবাস। চলমান করোনা দুর্যোগে সরকারী নির্দেশনার পাশাপাশি ব্যক্তিগত প্রচেষ্টায় তিনি ইউনিয়নবাসীর সুরক্ষার কথা ভেবে ঝুঁকি নিয়ে চেষ্টা অব্যাহত রেখেছেন।