Home » » আটোয়ারীতে স্বাস্থ্য ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগ

আটোয়ারীতে স্বাস্থ্য ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগ

চিলাহাটি ওয়েব ডটকম : 14 May, 2020 | 11:16:00 PM

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : প্রায় চার লক্ষ মানুষের বসবাসরত আটোয়ারী উপজেলার মানুষকে চলমান করোনা দুর্যোগে নিজেদের সুরক্ষার বিষয়টি মাথায় না নিয়ে অবিরাম সেবা দিয়ে যাচ্ছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।
এরই মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কর্মহীনদের খাদ্য নিরাপত্তায় সামনে থেকে কাজ করে যাচ্ছেন দুর্যোগ ব্যস্থাপনা অধিদপ্তরের উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা। 
খোঁজ নিয়ে জানা যায়, করোনার ভয়ভীতি উপেক্ষা করে দুর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তর হতে জেলা প্রশাসনের মাধ্যমে বরাদ্দকৃত জিআর চাল, নগদ অর্থ ও শিশু খাদ্য উপজেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বরাবর উপবরাদ্দ প্রান করা হয়। 
অতপর অপারেশন ম্যানুয়াল অনুযায়ী বিতরণের ব্যবস্থা করা হয়। করোনা দুর্যোগে উপজেলায় এপর্যন্ত ২২১.৫০০ মে:টন চাল, নগদ ১২০৫০০০ টাকা এবং শিশুখাদ্য বাবাদ ৭০০০০ টাকা বরাদ্দ আসে। বরাদ্দকৃত ত্রান সামগ্রী এপর্যন্ত বিতরণ করে ২১৬২৮ টি পরিবার উপকৃত হয়েছে এবং আরও অবশিষ্ট বরাদ্দ থেকে ৬০০০ পরিবার খাদ্য সহায়তার আওতায় আসবে।