Home » » ঠাকুরগায়ে গ্রামীনব্যাংকের ৪২৫ ভিক্ষুকের মাঝে সাড়ে ১৩ লাখ টাকার দুর্যোগকালীন খাদ্যসামগ্রী বিতরন

ঠাকুরগায়ে গ্রামীনব্যাংকের ৪২৫ ভিক্ষুকের মাঝে সাড়ে ১৩ লাখ টাকার দুর্যোগকালীন খাদ্যসামগ্রী বিতরন

চিলাহাটি ওয়েব ডটকম : 08 May, 2020 | 5:03:00 PM

আজম রেহমান,ঠাকুরগাঁও ব্যুরো,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁও জেলায় করোনা দুর্যোগে যেন ভিক্ষুকদের দ্বারে দ্বারে ঘুরে ভিক্ষা না চাইতে হয় সেজন্য জেলার প্রায় সকল ভিক্ষুককে দুর্যোগকালীন ত্রাণসামগ্রী প্রদান করেছে গ্রামীণ ব্যাংক ঠাকুরগাঁও শাখা। “মুজিববর্ষের অঙ্গীকার-মুক্ত হোক ভিক্ষাবৃত্তি,শিক্ষা হোক দূনির্বার” এই স্লোগানে উদ্বুদ্ধ হয়ে গ্রামীণ ব্যাংক বছরব্যাপী ভিক্ষাবৃত্তি দূর করার এ কর্মসূচি হাতে নিয়েছে।
এ সময় সংগ্রামী জনগোষ্ঠী হিসেবে তাদেরকে চিহ্নিত করে অচল অপারগ পঙ্গু প্রবীণ ৪২৫ জনকে এই কর্মসূচির আওতায় সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করে প্রথম দফায় ১৩ লাখ ৬০ হাজার টাকার পণ্য সামগ্রী প্রদান করা হয়। সহায়তার মধ্যে রয়েছে নগদ টাকা , ৩০ কেজি চাল,৮ কেজি আলু, ৪ কেজি করে ডাল ও পেঁয়াজ, ২ কেজি করে তেল ও লবণ, ৪টি সাবানসহ প্রত্যেককে মোট ৩২ শ টাকার মালামাল দেয়া হয়। এ মাসেই তাদেরকে আরেক দফা সম পরিমাণ পণ্যসামগ্রী প্রদান করা হবে বলে গ্রামীণ ব্যাংক জানায়। 
বৃহষ্পতিবার সংগঠনের প্রত্যেকটি ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ের শাখায় বড় জমায়েত না করে সামাজিক দুরত্ব ঠিক রেখে পৃথক পৃথকভাবে এই ত্রাণ বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও যোনাল ম্যানেজার আহাম্মদ আলী, যোনাল অডিট অফিসার মিলন কুমার সাহা, এড়িয়া ম্যানেজার সিরাজুল ইসলাম, সেকেন্ড অফিসার গোলাম মোস্তফা প্রমুখ। উল্লেখ্য , গ্রামীণ ব্যাংক করোনা ভাইরাস মোকাবেলায় মানুষের দুর্গতি বিবেচনা করে মে মাসের ২৮ তারিখ পর্যন্ত সকল কিস্তি উঠানো স্থগিত করেছে।