Home » » কিশোরগঞ্জে প্রধান শিক্ষকের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে বিস্কুট বিতরণ

কিশোরগঞ্জে প্রধান শিক্ষকের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে বিস্কুট বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 17 May, 2020 | 8:26:00 PM


মিজানুর রহমান,কিশোরগঞ্জ প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নয়ান খাল সরকারী ৃপ্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মাওলা এর উদ্যোগে, দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচির আওতায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে জনসমাগম এড়িয়ে, সামাজিক দূরত্ব নিশ্চিত করণের মধ্যে দিয়ে প্রতিটি কোমলমতি শিশু ও মায়েদের হাতে ৫০ টি করে বিস্কুটের প্যাক তুলে দেন। সরকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবন তথা শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শহর থেকে গ্রাম অঞ্চলের পিছিয়ে পড়া, ছিন্নমূল পরিবারের শিশুদের শিক্ষার মান উন্নয়ন ও ঝরেপড়া রোধ কল্পে চালু করেন স্কুল ফিডিং কর্মসূচি।
এ কর্মসূচির আওতায় উপজেলার প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের দুপুরের ক্ষুধা নিবারণ ও পুষ্টি পূরণের লক্ষ্যে প্রতিদিন প্রতিটি শিক্ষার্থীদের মাঝে উচ্চ ক্যালোরি সম্পূর্ণ বিস্কুট বিতরণ করা হয়। আর এ খাবার খেয়ে শিশুরাও যেন উচ্ছ্বসিত উল্লাসিত হয়ে আপন পাঠে মনোযোগী হয়ে উঠছে।আর দিন দিন বৃদ্ধি পাচ্ছে শিক্ষার গুণগতমান। সরকারের এই যুগান্তকারী পদক্ষেপে শিক্ষার আলোয় আলোকিত হয়ে উঠেছে গ্রামীণ জনগোষ্ঠীর মানুষ জন।
সম্প্রতি সময়ে পৃথিবীতে এক অদ্ভুত সময়ের আবির্ভাব ঘটেছে। ঠিক সেই সন্ধিক্ষণে আদম সন্তান নিধনযজ্ঞে মাতোয়ারা সর্বনাশী করোনা ভাইরাস প্রতিরোধে বন্ধ ঘোষণা করা হয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এতে যেন ঘর বন্দী হয়ে পড়েছে কোমলমতি শিশুরাও যেতে পারছে না ঘরের বাইরে।
এই দুর্যোগময় ক্ষণে ওই প্রধান শিক্ষক গোলাম মাওলা ও বিদ্যালয়টির শিক্ষক - শিক্ষিকা বৃন্দ মানবতার সেবায় উজ্জীবিত হয়ে প্রতিটি শিশুর বাড়ি বাড়ি গিয়ে বিস্কুট বিতরণ করেন। তিনি যেন মানবতার ফেরিওয়ালা।