Home » » ঘোড়াঘাটে হাট-বাজারে উপচে পড়া ভীড়

ঘোড়াঘাটে হাট-বাজারে উপচে পড়া ভীড়

চিলাহাটি ওয়েব ডটকম : 16 May, 2020 | 5:53:00 PM

মনোরঞ্জন মোহন্ত,ঘোড়াঘাট প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : সরকারি নির্দেশনা মেনে শপিংমল সহ বিভিন্ন দোকানপাট খোলার কথা থাকলেও, দিনাজপুরের ঘোড়াঘাটে মানা হচ্ছে না, স্বাস্থ্যবিধি ও শারীরিক দুরত্ব।
শপিংমল ও গার্মেন্টস, শাড়ি, ছিটকাপড়, কসমেটিকস দোকান ঘরে নেই কোন স্যানিটেশন ব্যবস্থা। লক্ষ্যকরা যায়, বেশ কিছু ক্রেতা ও বিক্রেতার মুখে মাস্ক, হাতে গ্লোবস নেই। এভাবেই চলছে শপিংমল, শাড়ি, ছিটকাপড়, কসমেটিকস এবং গার্মেন্টস গুলোতে কেনা -কাটা।
সরেজমিনে দেখা গেছে উপজেলার রানীগঞ্জ বাজার, বাগেরহাট, পুরাতন বাজার,ওসমানপুরে সকাল থেকে গার্মেন্টস, শাড়ি,ছিটকাপড়, কসমেটিকস দোকানগুলোতে উপচে পড়া ভীড়।
বিশেষ করে মহিলা ক্রেতার সংখ্যাই বেশি। তাদের ভীড়ে সাধারণ মানুষেরা হাটের ভিতরে প্রবেশ করতে হিমশীম খাচ্ছে। ক্রেতা -বিক্রেতা কেউ মানছেন না, সরকারি নির্দেশনা। স্বাস্থ্য বিধি, শারিরীক দুরত্ব মেনে ক্রয়-বিক্রয়ের জন্য উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম জনসাধারণের সচেতনতার লক্ষে হাট-বাজারে মাইকিং করলেও, ব্যাবসায়ী ও সাধারণ মানুষেরা সচেতন নই। ফলে ঘোড়াঘাট উপজেলায় কোভিড-১৯ (করোনাভাইরাস) আক্রান্তদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
এ ব্যাপারে প্রশাসনের আরো দৃষ্টি বাড়াতে হবে বলে মনে করছেন এলাকার সচেতন মহল। এ দিকে ক্রেতারা পরিবারের ছোট বাচ্চাদের কে সাথে নিয়ে ঝুঁকির মধ্যে কেনা-কাটা করছেন। তাদের মাঝে নেই কোন সচেতনতা, নেই করোনাভাইরাস ভয়।