Home » » ডিমলায় করোনা মোকাবিলায় এমপি পিএস এর ভূমিকা

ডিমলায় করোনা মোকাবিলায় এমপি পিএস এর ভূমিকা

চিলাহাটি ওয়েব ডটকম : 27 May, 2020 | 4:59:00 PM

মাজহারুল ইসলাম লিটন,ডিমলা প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : নীলফামারীর ডিমলায় করোনাভাইরাস মোকাবিলায় একজন এমপি পিএস এর প্রশংসনীয় ভুমিকা। দেশে চলমামান করোনাভাইরাসের কারনে বিভিন্ন সঙ্কট দেখা দিয়েছে। সেই সঙ্কট মোকাবিলায় নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের ব্যক্তিগত সহকারী ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাইয়েন কাদির কানন এর ব্যক্তিগত বিভিন্ন ভুমিকা এলাকার সর্বস্তরের মানুষের মাঝে প্রশংসনীয় হয়ে উঠেছে।
করোনার শুরুতে উপজেলা ব্যাপি জীবানুনাশক ছিটানো, করোনার কারনে চিকিৎসা সঙ্কট মুহুত্বে উপজেলার ১০ টি ইউনিয়নে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প ও অসহায় রোগীদের মাঝে বিনামুল্যে ঔষধ বিতরন, ডোমার-ডিমলা উপজেলার প্রতিটি ইউনিয়ন ঘুড়ে ঘুড়ে কর্মহীন অসহায় পরিবারের তালিকা প্রস্তুত করে তালিকা অনুযায়ী খাদ্যসামগ্রী বিতরন, ”হামার ডিমলা” নামে ফেইসবুক গ্রুপ এর মাধ্যমে গণ সচেতনতা মূলক বিভিন্ন পোষ্টের মাধ্যমে দুই উপজেলার মানুষকে সচেতন করা, ”হামার ডিমলা” গ্রুপের মাধ্যমে ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয়ের একজন অসহায় সহকারী শিক্ষক(অবসর) জ্যোতিষ স্যারের খাদ্য চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত করাসহ ”হামার ডিমলা” গ্রুপের উদ্দোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নিজের কেনা কাটার অর্থ দিয়ে (নিজে কেনাকাটা না করে) উপজেলার ১০টি ইউনিয়নের গরীব, অসহায়, ভিক্ষুক, কর্মহীন শ্রমিক শ্রেনীর ৬৭০টি পরিবারের মাঝে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ প্রদান করার ভুমিকায় উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে প্রশংসনীয় হয়ে উঠেছে।
সাইয়েন কাদির কানন বলেন, করোনাভাইরাস সঙ্কট নিরসন না হওয়া পয্যন্ত তার এই পদক্ষেপ অব্যাহত থাকবে। তার এই ভুমিকায় সার্বিক সহযোগিতা করেন, ডিমলা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার, ডাঃ সোহাগ, নীলফামারী জেলা ছাত্রলীগের ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক চয়ন হোসেন সরকারসহ তরুন প্রজন্মের অনেকে।