Home » , » ৫০ টি শীতাপনিয়ন্ত্রিত লাগেজ ভ্যান আমদানীর পরিকল্পনা গ্রহন করা হয়েছে -রেলপথ মন্ত্রী

৫০ টি শীতাপনিয়ন্ত্রিত লাগেজ ভ্যান আমদানীর পরিকল্পনা গ্রহন করা হয়েছে -রেলপথ মন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 02 May, 2020 | 5:29:00 PM

আমীর খসরু লাভলু,পঞ্চগড় ব্যুরো,চিলাহাটি ওয়েব : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,করোনার কারণে কর্মহীন হয়ে পড়া একজন মানুষও যাতে অভুক্ত থেকে ক্ষুধায় কষ্ট না পায় এজন্য সরকারের সকল প্রকার সহযোগীতা অব্যাহত থাকবে। তিনি আজ শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
মন্ত্রী বলেছেন,কৃষি নির্ভর এই এলাকায় করোনার কারণে কৃষকেরা যে ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের কে সকল প্রকার সহযোগীতা করা হবে। তিনি কৃষকদের আরো বেশী পরিমান কৃষি কাজে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন এই দুর্যোগ বেশী দিন থাকবেনা,আবারো আমরা ফিরে যাবো পুর্বের অবস্থায় প্রত্যেকটি মানুষ যেন ত্রান সহায়তা প্য়া সে জন্য সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি সমাজের বিভিন্ন শ্রেণী পেশার বিত্তবানদের এই দুর্যোগ সময়ে সাধারণ মানুষের পাশে এসে সহযোগীতার আহবান জানান।
কৃষকেরা যাতে তাদের কৃষি পন্যের ন্য্যা মুল্য পান এবং নিত্য প্রয়োজনীয় ভোগ্যপন্যের কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সেজন্য রেল বিভাগ প্রথম পর্যায়ে তিনটি লাগেজ ভ্যান ( মালবাহি ট্রেন) চালু করেছে প্রয়োজনে এর সংখ্যা বাড়ানো হবে এবং ৫০ টি শীতাপনিয়ন্ত্রীত লাগেজ ভ্যান আমদানীর পরিকল্পনা গ্রহন করা হয়েছে।
খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যানের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান,অতিরিক্ত পুলিশ সুপার নাঈমু হাছান,উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি,উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান,আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী ও হাসনাৎজ্জামান চৌধুরী জর্জ উপস্থিত ছিলেন।
দেবীগঞ্জ পৌর এলাকার ৫ শত জন নিম্ন আয়ের মানুষের মাঝে চাল,ডাল.তেল,লবন,সাবান ও আলু খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়।