Home » , » ডিমলায় করোনা ভাইরাস প্রতিরোধে ইউএনও’র ভূমিকা প্রশংসনীয়

ডিমলায় করোনা ভাইরাস প্রতিরোধে ইউএনও’র ভূমিকা প্রশংসনীয়

চিলাহাটি ওয়েব ডটকম : 07 April, 2020 | 12:00:00 PM

মাজহারুল ইসলাম লিটন,ডিমলা প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : সারাদেশে করোনা ভাইরাসের কারনে সবাই যখন আতঙ্কিত। তখন করোনা ভাইরাসের পাদুর্ভাব রোধে ডিমলা ইউএনও’র ভুমিকা প্রশংসনীয় হয়ে উঠেছে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে। করোনা ভাইরাসের শুরু থেকে অদ্যবদি ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের ভুমিকা উপজেলার সর্বস্তরের সকল শ্রেনীর মানুষের কাছে প্রশংসা যুগিয়েছে।
করোনা ভাইরাস থেকে উপজেলার সর্বস্তরের মানুষকে বাচাঁতে তিনি দিনরাত পরিশ্রম করে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছেন। প্রায় সময় উপজেলা প্রতিটি হাট বাজারে সমবেত মানুষদের সামাজিক দুরত্ব বজায় রাখা ও করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করে ঘরমুখি করছেন।
তিনি নিয়মিত উপজেলা বিভিন্ন এলাকায় অবস্থিত হাট বাজার মনিটরিং করে সরকারী নির্দেশ অমান্যকারী ও করোনা ভাইরাসকে পুজি করে বাজার দরের চেয়ে বেশি মুল্যে পন্য বিক্রি করা ব্যবসায়ীদের জরিমানা করছেন। উপজেলার খেটে খাওয়া কর্মহীন মানুষদের দ্বারে দ্বারে গিয়ে খোজ খবর নিচ্ছেন। এবং ইতিমধ্যে সরকারের বরাদ্দকৃত ত্রান প্রকৃত দুস্থ্য অসহায় ৩ হাজার ৫শ পরিবারের মাঝে বিতরন করেছেন।
যারা ত্রান পাননি এমন ব্যক্তিদের মাঝে সরকারের পাশাপাশি সকলের সগযোগিতায় ত্রান বিতরনের জন্য উপজেলা প্রশাসনের ফেসবুক আইডিতে উপজেলার সকল কর্মচারী কর্মকর্তা বিভিন্ন সংগঠন ও বিত্তবাদের কাছে সাহায্যের আবেদন করেন। সাহায্য ভান্ডারে মঙ্গলবার পয্যন্ত নগদ ৪ লাখ টাকা, ৪শ কেজি চাল ও ৫শ কেজি আলু জমা হয়েছে। একজন নারী ইউএনও হয়েও করোনা ভাইরাসের পাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করার কারনে ইতিমধ্যে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে প্রশংসনীয় হয়ে উঠেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় বলেন, ডিমলা উপজেলার মানুষকে করোনা ভাইরাস থেকে বাচাঁতে আমি আমার উপড় অর্পিত দায়িত্ব পালন করছি। উপজেলাবাসীকে করোনা ভাইরাস থেকে বাচঁতে ডিমলা উপজেলা প্রশাসনের পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করছি। বিত্তবান ও বিভিন্ন মহলের দেয়া ত্রান খুব শিগ্রই দুস্থ্য অসহায় মানুষের মাঝে বিতরন করা হবে।