Home » » কুড়িগ্রামে ১০টাকা কেজি চাউল বিতরণে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে আনসার ও ভিডিপি

কুড়িগ্রামে ১০টাকা কেজি চাউল বিতরণে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে আনসার ও ভিডিপি

চিলাহাটি ওয়েব ডটকম : 09 April, 2020 | 9:40:00 PM

কুড়িগ্রাম প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : ০৯ এপ্রিল হতে কুড়িগ্রাম জেলার ১০টি পয়েন্টে বিশেষ ওএমএস বিক্রয় কেন্দ্রে মানুষের মাঝে করোনা (কোভিট-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে ২০জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তারা সপ্তাহে তিনদিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল দশটা হতে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত উক্ত দায়িত্ব পালন করবেন। 
এছাড়াও ভ্রাম্যমান আদালতে ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সারাদেশের ন্যায় কুড়িগ্রামের জনসচেতনা বৃদ্ধিতে কাজ করছেন ব্যাটালিয়ন আনসারগণ। অপরদিকে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় এবং উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়সমূহের তত্ত্বাবধানে স্বেচ্ছাসেবক আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাগণ সাধারণ মানুষের মাঝে করোনা (কোভিট-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে ইতোপূর্বে মাস্ক ও প্রচারণাপত্র বিতরণ এবং স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন পরামর্শ প্রদান করেছেন। বর্তমান জেলার প্রত্যান্ত অঞ্চলে বিদেশ হতে আগত ব্যক্তিদের কোয়ারান্টাইন নিশ্চিতকরণসহ ত্রাণ বিতরণে সার্বিকভাবে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে সহযোগীতা করছে ।
এব্যাপারে কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র অতিরিক্ত দায়িত্বে থাকা জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম জানান, ‘‘দেশের যে কোন দুর্যোগে আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাগণ তৃর্ণমূল পর্যায়ে কাজ করে থাকেন’’। তার সার্বিক তত্ত্বাবধানে উপজেলা দপ্তরসমূহের সাথে সমন্বয়কারী হিসেবে কাজ করছেন সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ টিটুল মিয়া।