Home » » অসহায় ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ত্রাণ বিতরণ

অসহায় ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ত্রাণ বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 18 April, 2020 | 5:51:00 PM

মিজানুর রহমান কিশোরগঞ্জ প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : করোনার প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে রাতে আধারে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার অর্ধশতাধিক দুস্থ ও প্রতিবন্ধী ব্যক্তিদের ঘরের দরের দুয়ারে খাদ্র্য সামগ্রী পৌঁছে দেন “সুবর্ণ ফাউন্ডেশন” এর স্বেচ্ছাসেবকেরা।
 “সুবর্ণ ফাউন্ডেশন” এর কো-অর্ডিনেটর রাসেদুল ইসলাম রাসেদ বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনা ভাইরাসে প্রাণ হারাচ্ছে হাজার হাজার মানুষ। নিরাপত্তার জন্য সারা পৃথিবীর মত আমাদের দেশকেও লকডাউন করা হয়েছে, এই লকডাউনে দুস্থ ও প্রতিবন্ধী ব্যক্তিরা সবচাইতে বেশি বিপদে পরেছে। এইসব মানুষের ঘরে ঘরে চাল, ডাল, তেল ও আলুসহ এক সপ্তাহের খাবার পোঁছে দিয়েছেন আমাদের স্বেচ্ছাসেবকেরা। 
রাতের আধাঁরে পৌছে দেওয়ার কারণ জানতে চাইলে সংগঠনের আহায়ক জাকিয়া তাজরিন লোপা বলেন সাধারণত এক জায়গায় থেকে ত্রান বিতারন করলে অনেক লোকের সমাগম হয়, যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় না। তার সাথে আরও যোগ করেন সদস্য রউসুল আজম, রাতের আধারে ঘরে ঘরে ত্রান বিতারন করেলে লোকসমাগম এড়ানো যায়, যাতে ত্রানগ্রহণকারী ও বিতারনকারি উভয়ে করোনা ভাইরাসের ঝুকিমুক্ত থাকে।
“সুবর্ণ ফাউন্ডেশন” একটি অলাভজনক সামাজিক সংগঠন দুস্থ ও প্রতিবন্ধী ব্যক্তিদের সামাজিকীকরণ (মিক্ষা, চিকিৎসা ও কর্মসংস্থানের) জন্য কাজ করে করে থাকে। সংগঠনের দাতা সদস্যদের প্রতিমাসের চাঁদা দিয়ে এসব উন্নায়ন্মুলক কাজ করা হয়। “সুবর্ণ ফাউন্ডেশন” এর সাথে যুক্ত হতে চাইলে তাদের ফেসবুক গ্রুপঃ সুবর্ণ ফাউন্ডেশন এ যুক্ত হয়ে আপনিও দুস্থ ও প্রতিবন্ধী ব্যক্তিদের সাহায্যে এগিয়ে আসতে পারেন।