Home » » ডিবি পরিচয়ে ঠাকুরগাঁওয়ের লাহিড়ী হাটে লুটপাটের চেষ্টায় আটক ৪

ডিবি পরিচয়ে ঠাকুরগাঁওয়ের লাহিড়ী হাটে লুটপাটের চেষ্টায় আটক ৪

চিলাহাটি ওয়েব ডটকম : 14 April, 2020 | 10:25:00 PM

মাহমুদ আহসান হাবিব,ঠাকুরগাঁও প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের মারপিট করে টাকা লুটের সময় ৪ যুবককে আটক করেছে পুলিশ। গত সোমবার বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী হাটে এ ঘটনা ঘটে। 
 আটক কৃতরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলা শহরের রাহাত (১৯), সুমন (২৮), গ্রিনলাইনপাড়ার আবু সালেক (২৪) ও গোয়ালগারী গ্রামের সবুর (২৯)। বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান জানান, ঠাকুরগাঁও জেলা প্রশাসনের বেঁধে দেওয়া সময় বিকেল ৫ টার মধ্যে দোকান বন্ধ করতে হবে। সে সময় অনুযায়ী লাহিড়ী হাটে ব্যবসায়ীরা দোকান করছিলেন। বিকেল ৩ টার দিকে ৭/৮ টি মোটরসাইকেলে একদল যুবক লাহিড়ী হাটে প্রবেশ করে। 
তারা নিজেদের ডিবি পুলিশ দাবি করে ব্যবসায়ীদের দোকান বন্ধ করতে বলে। কিন্তু ব্যবসায়ীরা দোকান বন্ধ করতে না চাইলে ঐ যুবকরা লাঠিসোটা দিয়ে হাটের ব্যবসায়ীদের বেধরক মারপিট করে। এতে ব্যবসায়ীরা দোকানপাট ফেলে রেখে পালিয়ে যায়। এ সময় ঐ যুবকরা ব্যবসায়ীদের দোকানের ভেতরে রাখা টাকা লুট করে নিয়ে পালানোর সময় স্থানীয় লোকজন রাহাত, সুমন, আবু সালেক ও সবুজ মিঞাকে আটক করলেও বাকিরা পালিয়ে যায় । 
পরে ঘটনাস্থল থেকে ঐ ৪ জন যুবককে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এ দিকে ঘটনার পর ঘটনাস্থলে শত শত মানুষ ছুটে আসে। জনসমুদ্রে পরিণত হয় লাহিড়ীহাট। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন বলেন, স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে ডিবি পুলিশ পরিচয়ে ১২ থেকে ১৪ জন যুবক ব্যবসায়ীদের চাপ প্রয়োগ করে দোকান বন্ধ করার জন্য। এতে ব্যবসায়ীরা রাজি না হলে ঐ যুবকরা ব্যবসায়ীদের মারপিট করে টাকা লুট করে পালানোর সময় স্থানীয় লোকজন ৪ জনকে আটক করে পুলিশে দেয়। আটক যুবকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।