Home » » ঢাকা ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্নস্থান থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে

ঢাকা ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্নস্থান থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে

চিলাহাটি ওয়েব ডটকম : 13 April, 2020 | 9:20:00 PM

আমির খসরু লাবলু, পঞ্চগড় পব্যুরো, চিলাহাটি ওয়েব : গণপরিবহন বন্ধ থাকার পর নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে যারা পঞ্চগড় জেলার পাঁচ উপজেলার নিজ বাসায় ফিরেছেন তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। পঞ্চগড় জেলায় ৪৭৩জন ব্যক্তি বিভিন্নভাবে বাসায় ফিরেছেন।
 এরমধ্যে বোদা উপজেলায় ১০২ জন, আটোয়ারী উপজেলায় ১৪৩ জন, দেবীগঞ্জ উপজেলায় ৮৬ জন, সদর উপজেলায় ৭৩ জন এবং তেঁতুলিয়া উপজেলায় ৬৯ জন। পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। সম্প্রতি ঢাকা ও নারায়নগঞ্জসহ কয়েকটি জেলায় করোনা ভাইরাসের বিস্তার লক্ষ্য করা গেলে পঞ্চগড়ের স্থায়ী বাসিন্দারা তাদের নিজ বাড়িতে আসতে শুরু করেন। গণপরিবহণ বন্ধ থাকার পরও বিভিন্নভাবে এসব ব্যক্তি নিজ বাসায় ফিরেছেন। 
এ নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। সামাজিক গণমাধ্যম ফেসবুকসহ বিভিন্নভাবে স্থানীয়রা বিষয়টি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে অবহিত করেন। এরই প্রেক্ষিতে পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলীর নেতৃত্বে আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা এসব ব্যক্তিদের প্রত্যেকের বাড়িতে বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন। এসব ব্যক্তিদেরকে বাড়িতে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য মোবাইল নাম্বার সম্বলিত স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে। হোম কোয়ারেন্টিন না মানলে বিষয়টি স্থানীয় পুলিশের কাছে অবহিত করার জন্যও অনুরোধ করা হয়েছে। 
এছাড়া পুলিশের পক্ষ থেকে তাদের হোম কোয়ারেন্টিনে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। এদিকে বিশে^র বিভিন্ন দেশ থেকে পঞ্চগড়ে ৯৮৭ জন ব্যক্তি নিজ বাসায় ফিরেছেন। এদের মধ্যে ৯৮৪ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে। ৩ জন এখনও হোম কোয়ারেন্টিনে রয়েছে। পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী জানান, ফেসবুক, ফোনসহ বিভিন্ন মাধ্যমে এদের আসার বিষয়টি জানতে পেরে আমরা তাদের প্রত্যেকের বাসায় গিয়ে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেছি। এজন্য প্রত্যেকটি থানা পুলিশের সদস্যরা মনিটরিং করছেন। আতংঙ্কিত না হয়ে তিনি সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ব্যক্তিরা যদি এ আদেশ কেউ অমান্য করেন তবে নিকটস্থ থানায় বিষয়টি অবহিত করার জন্য অনুরোধ করেছেন।