Home » » কিশোরগঞ্জ স্টুডিয়াম মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে চলছে কাঁচা বাজার

কিশোরগঞ্জ স্টুডিয়াম মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে চলছে কাঁচা বাজার

চিলাহাটি ওয়েব ডটকম : 13 April, 2020 | 9:29:00 PM

মিজানুর রহমান,কিশোরগঞ্জ প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : করোনা ভাইরাস সংক্রমণের বিস্তর ঠেকাতে সরকারি নির্দেশনা মোতাবেক জনসমাগম এড়িয়ে অধিকতর সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে কাঁচা বাজার স্থানান্তর করা হয়েছে স্টুডিয়াম মাঠে। 
আর এ মাঠের চার পাশ জুড়েই যেন বারুনি মেলার মতই ববসায়িরা রংবেরঙের সামিয়ানা সাটিয়ে হরেকরকমের কাঁচামালের পসরা সাজিয়ে বসিয়েছেন। বিগত দিনগুলোতে হাট-বাজারে বিকিনি সহ জনসাধারনের পদচারণা ছিল উন্মুক্ত। কিন্তু সম্প্রতি সময়ে এ পরিস্থিতিতে বেঁধে দেওয়া হয়েছে হাট -বাজার খোলা রাখার সময় সীমা।
এ উপজেলার হাট-বাজার গুলো খোলা রাখার নিদর্শনা দেওয়া হয়েছে সকাল ৭ থেকে দুপুর ১টা পযন্ত। আর এ বেঁধে দেয়া সময়কে মাথায় রেখে কাক ডাকা ভোর হতে না হতেই ব্যবসায়ী থেকে শুরু করে ক্রেতাদের দম ফেলার ফুসরত নেই। এ বাজারে আসা বিভিন্ন এলাকা থেকে আগত নানা বয়সি ক্রেতারাও সামাজিক দুরত্ব অনুসরণ করে প্রয়োজনীয় ( সওদা)মালামাল ক্রয় করে তাড়াতাড়ি ফিরছেন বাড়িতে। অন্যদিকে ব্যবসায়ীরাও উপজেলা প্রশাসনের বেঁধে দেয়া সময়ের প্রতি গুরুত্ব রেখে নির্ধারিত সময়ের মধ্যে ব্যবসা-বাণিজ্য গুটিয়ে দিগ্বিদিক ছুটছেন বাড়িতে। 
মধ্যাহ্নের ঘন্টা ১ঃটা বেজে উঠার সাথে সাথে যেন জনমানবহীনে পরিনিত হয় কোন এক শ্মশান ভূমিতে। অপর দিকে উপজেলা প্রশাসন থেকে শুরু করে থানা পুলিশের নজরদারিতে চলছে মৃতু গ্রাসি করোনা ভাইরাস প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা।