Home » » করোনা প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে ডিমলা থানা পুলিশ

করোনা প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে ডিমলা থানা পুলিশ

চিলাহাটি ওয়েব ডটকম : 12 April, 2020 | 11:19:00 PM

মাজহারুল ইসলাম লিটন,ডিমলা প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক নিরলস কাজ করে যাচ্ছেন ডিমলা থানা পুলিশ। 
আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি ডিমলা উপজেলায় করোনার পাদুর্ভাব রোধে প্রতিটি এলাকায় তৎপর ডিমলা থানা পুলিশের টিম। সকাল থেকে গভীর রাত পয্যন্ত সামাজিক দূরত্ব বজায় ও জনসচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলেছেন তারা। 

এ ছাড়া করোনা সংকট মোকাবেলায় উপজেলা প্রসাশন, উপজেলা স্বাস্থ্য বিভাগ, সেনাবাহিনী, বিজিবি, আনছার ভিডিপি ও গ্রাম পুলিশের নেতৃবৃন্দ এক যোগে কাজ করছেন। রোববার ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, করোনা প্রতিরোধে সরকারের প্রতিটি নির্দেশনা যথাযথ ভাবে পালনের জন্য ডিমলা থানা পুলিশ সবসময় প্রস্তুত। করোনার পাাদুর্ভাব মোকাবিলায় নীলফামারী জেলা পুলিশ সুপার মহোদয় মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম এর নির্দেশনা মেনে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের এখানে এখন পয্যন্ত একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। প্রবাসী যারা এখানে এসেছেন তাদের প্রত্যেকের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। 

ঢাকা ও দেশের বিভিন্ন জায়গা থেকে যারা এখানে আসছেন তাদেরকেও বাড়ীতেই থাকতে বাধ্য করা হচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ডিমলা উপজেলায় ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না। করোনার পাদুর্ভাব রোধে এখন বড় চ্যালেঞ্জ মানুষকে ঘরে রাখা। সে লক্ষ্যে জনসমাগম রোধ ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে রাস্তা ঘাট, হাট বাজার গুলোতে আমরা নিয়মিতভাবে টহল অব্যাহত রেখেছি। অহেতুক যারা পথে ঘাটে ঘুরাঘুরি করছেন তাদের বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। তিনি এই সংকটময় মূহুর্তে উপজেলার সর্বস্তরের জনগণকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে পুলিশকে সহায়তা করার আশাবাদ ব্যক্ত করেন।