Home » » দেশের বিভিন্ন জেলা হতে ফিরছে মানুষ: আতঙ্কে চিরিরবন্দরবাসী

দেশের বিভিন্ন জেলা হতে ফিরছে মানুষ: আতঙ্কে চিরিরবন্দরবাসী

চিলাহাটি ওয়েব ডটকম : 11 April, 2020 | 9:08:00 PM

দেলোয়ার হোসেন বাদশা, চিরিরবন্দর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় ওই এলাকায় কর্মরত লোকজন পালিয়ে বাড়িতে ফিরতে শুরু করেছেন। 

এ অবস্থায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা সংক্রমণ ঝুঁকিতে পড়তে পারে বলে মনে করছেন অনেকে। গত দু’দিনে চিরিরবন্দর উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু লোক বাড়ী ফিরেছেন বলে জানা গেছে। দুই-তিনদিন আগে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে ফেরা উপজেলার নশরতপুর, আব্দুলপুর ও বাসুদেবপুর গ্রামের ১১ জনকে ‘হোম কোয়ারিন্টাইন’ নিশ্চিত করেছেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা। এছাড়া ঢাকা নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে চিরিরবন্দর উপজেলায় আসা লোকজনের তথ্য স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারকে দেওয়ার জন্য অনুরোধ করেছেন ইউএনও। তারপরও মানুষের মাঝে আতঙ্ক কাটছেনা। 

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কয়েক হাজার মানুষ পোষাক কারখানাসহ বিভিন্ন পেশায় ঢাকা-নারায়ণগঞ্জে কর্মরত। কিন্তু ওইসব জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানুষের মৃত্যুর খবরে আতঙ্কিত ও লকডাউনে আটকে পড়া মানুষ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ভাবে তাদের গ্রামের বাড়িতে ফিরছেন। স্থানীয়রা জানান, উপজেলার নশরতপুর ইউনিয়নের বালাপাড়া, মাছুয়াপাড়া, আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রাম, তেঁতুলিয়া ইউনিয়নের চ্যাং কালির মোড়, ও চিরিরবন্দর কোর্ট পাড়ায় নারায়ণগঞ্জ, ঢাকা, শরীয়তপুর থেকে লোকজন বাড়িতে এসে এলাকায় অবাধে ঘোরাফেরা করছে। স্থানীয়রা তাদের ঘরে থাকতে বললেও তারা তা শুনছেন না। 

এ ব্যাপারে স্থানীয়রা হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা। চিরিরবন্দর উপজেলা অনলাইন প্রসক্লাবের সভাপতি মোহাম্মদ মানিক হোসেন বলেন, ‘করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে মানুষ দলে দলে চিরিরবন্দরে আসছে। এদের নিয়ন্ত্রণ করা না গেলে পরিস্থিতি বিপজ্জনক হতে পারে। চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, ‘ইতিমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জসহ করোনা সংক্রমণ এলাকা থেকে লোকজন চিরিরবন্দরে প্রবেশ করছে। আমরা খোঁজ-খবর রাখছি। এ ব্যাপারে সবাইকে সর্তক থাকার জন্য অনুরোধ করছি।